উত্তরা ও গাবতলীতে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: ঢাকার উত্তরা ও গাবতলীতে তদারকিমূলক বাজার অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জরিমানা করা হয় একাধিক প্রতিষ্ঠানকে।
মহানগরীর আজমপুর উত্তরা ৬ নং সেক্টরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রেতা-বিক্রেতা বহুমুখী সমবায় (সাবেক বিডিআর মার্কেটে)  তদারকিমূলক বাজার অভিযানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে এই জরিমানা করা হয়।

অভিযান শেষে উপস্থিত ব্যবসায়ীদের নিয়ে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ভোক্তা সাধারণের কল্যাণার্থে উক্ত মার্কেটে একটি ওজন যন্ত্র স্থাপনের বিষয়ে আলোচনা হয়। ভোক্তা -অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করেন অধিদপ্তরের কর্মকর্তাগণ।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মাগফুর রহমানের পরিচালনায় উত্তরার অভিযান পরিচালিত হয়।
একইদিন বাজার তদারকিমূলক অভিযান হয় গাবতলীতে। এই অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক জনাব রোজিনা সুলতানা ও জনাব মাহমুদা আক্তার।

এ সময় কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা-অধিকার আইন, ২০০৯ অনুযায়ী জরিমানা আরোপ ও আদায় করা হয়। সার্বিক সহযোগিতা প্রদান করেন দারুস সালাম থানা পুলিশের সদস্যবৃন্দ।