গাজীপুরে বিভিন্ন রেস্তোরাঁয় খাবারের অধিক মূল্য, ভোক্তাদের অভিযোগ বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: গাজীপুর মহানগরের বিভিন্ন রেস্টুরেন্টে খাবারের দাম বেশি রাখছে মালিকরা, এমন অভিযোগ প্রায়ই আসছে জাতীয় ভোক্তা অভিযোগ কেন্দ্রের কল সেন্টারে।

রাজধানীর মিরপুরের বাসিন্দা শেখ হীরা আল আমিন একজন ক্ষুদ্র ব্যবসায়ী। ব্যবসার কাজে তিনি বিভিন্ন সময় গাজীপুর যান। গাজীপুরের এক্স রেস্টুরেন্ট নামক একটি রেস্তোরাঁয় খাবার শেষে বিল চাইলে তার হাতে অকল্পনীয় একটি বিলের কাগজ ধরিয়ে দেয়া হয়। অতিরিক্ত বিলের ব্যপারে জানতে চাইলে ম্যানেজার তাকে কোনো সঠিক জবাব দিতে পারেনি। ফলে তিনি আর্থিক ক্ষতিগ্রস্ত ও প্রতারণার স্বীকার হয়েছে বলে অভিযোগ কেন্দ্রকে জানান।

এসময় তিনি ভোক্তা অভিযোগ কেন্দ্রের কলসেন্টারে উক্ত রেস্টুরেন্টের বিরুদ্ধে মামলা দায়ের করেন। অভিযোগের ব্যপারে তার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, “আমরা চারজন ইলিশ মাছ, সবজি ও ডাল দিয়ে চার প্লেট ভাত খাই। যেখানে তারা প্রতি প্লেট ভাত ৯৪ টাকা, প্রতি পিচ ইলিশ মাছ ৬৫৭ টাকা, সবজি প্রতি প্লেট ১৬৪ টাকা, ডাল ১৩৯ টাকা এবং দেড় লিটার পানি ৩১ টাকা, যেখানে চারজনের সর্বমোট বিল আসে ৪৩৫২ টাকা।

তিনি আরও বলেন, তাদের রেস্টুরেন্টে কোনো নির্দিষ্ট মেনু কার্ড ছিলো না। এমনকি খাবার অর্ডারের সময়ও তারা কোনো কিছুর মূল্য উল্লেখ করেনি।

এ প্রসঙ্গে ভোক্তা অধিদপ্তর কলসেন্টার থেকে জানানো হয়, ঢাকার ভিতরে এমন অনেক রেস্টুরেন্টের বিরুদ্ধে অভিযোগ আসে, যেগুলোকে মামলার আওতায় এনে জরিমানা করা হয়েছে। গাজীপুর যেহেতু একটি পর্যটন এলাকা সেখানে এমনটা আশা করা যায় না। আমরা উক্ত রেস্টুরেন্টটির বিরুদ্ধে যতদ্রুত সম্ভব ব্যবস্থা গ্রহণ করব।