করোনাভাইরাসে ডাক্তার, নার্স সহ নতুন আক্রান্ত ৬, মৃত্যু ১

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ গেলো আরো একজনের, নতুন করে আক্রান্ত হলেন ৬ জন। বিকেলে ভিডিও কনফারেন্সে এ কথা জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা পৌঁছাল তিনজনে। আর গত ২৪ ঘণ্টায় দেশে এখন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৩ জন।

মীরজাদী সেব্রিনা বলেন, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ছয়জনের মধ্যে একজন চিকিৎসক ও দুজন নার্স রয়েছেন। আক্রান্তদের মধ্যে একজনের অবস্থা সংকটপূর্ণ হওয়ায় তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। তিনি কিডনি সংক্রান্ত জটিলতায় আগে থেকেই ভুগছিলেন।

দেশে এখন পর্যন্ত আইসোলেশনে রয়েছেন ৫১ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৪৬ জন আছেন বলে জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক।

তিনি আরো বলেন, ৩৩ জন আক্রান্ত রোগীর মধ্যে ঢাকা শহরে বাস করতেন এমন ব্যক্তি রয়েছেন ১৫ জন। এরপর মাদারীপুরের ১০ জন, নারায়ণগঞ্জের তিনজন, গাইবান্ধায় দুজন, কুমিল্লাতে একজন, গাজীপুরে একজন এবং চুয়াডাঙ্গায় একজন রয়েছেন। যারা আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে ১৩ জন বিদেশ থেকে ভ্রমণ করে এসেছেন। বাকিরা এঁদের মাধ্যমে কোনো না কোনোভাবে সংক্রমিত হয়েছেন।