করোনায় ক্ষতিগ্রস্তদের কাছে বিকাশে পৌঁছে যাচ্ছে আর্থিক সহায়তা

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২ হাজার ৫০০ টাকা করে আর্থিক সহায়তা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।গতকাল গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রম উদ্বোধন প্রধানমন্ত্রীর শেখ হাসিনা।

জানা যায়, পবিত্র ঈদের আগেই দুস্থ ১৫ লাখ পরিবারের কাছে এই অর্থ সহায়তা পৌঁছে যাচ্ছে। এতে করে পবিত্র রমজান ও ঈদের সময়ে এই অর্থ সহায়তা কিছুটা হলেও স্বস্তি দেবে এই সব দুস্থ পরিবারকে।

সরকার ঘোষিত এই আর্থিক সহায়তা দেশের জনপ্রিয় মোবাইল ব্যাংকিং বিকাশের মাধ্যমে দেওয়া হবে। পাশাপাশি এই অর্থ সহায়তা ক্যাশআউটের জন্য কোন খরচ গুনতে হচ্ছে না গ্রাহককে। মোট ক্যাশআউট খরচের ১৫ টাকা বহন করবে সরকার, বাকি ৩১.২৫ টাকা বহন করবে বিকাশ।

এদিকে অর্থ সহায়তাটি যেন সঠিক পরিবারের কাছে পৌঁছায় তা এনআইডি ভেরিফিকেশনের মাধ্যমে নিশ্চিত করা হবে। এছাড়া সাহায্য পাওয়া পরিবারের সদস্যরা যেন সহজেই টাকা তুলতে পারেন, সে ব্যাপারে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, এটাই ডিজিটাল বাংলাদেশের সুফল। হাতে হাতে টাকা নিতে হবে না, কারও কাছে ধন্না দিতে হবে না, কাউকে বলতে হবে না। টাকা সরাসরি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পৌঁছে যাবে।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার দূরদর্শী পদক্ষেপের কল্যাণেই আজকের এই মহামারি পরিস্থিতিতেও সহজেই প্রান্তিক মানুষের কাছে অর্থ সহায়তা পৌঁছানো সম্ভব হলো। এই কার্যক্রমের সঙ্গে জড়িত থাকতে পেরে বিকাশ গর্বিত।