করোনায় মৃতের সংখ্যা মোট আক্রান্তের ১.৫ শতাংশ, নতুন শনাক্ত ৬৩৬

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৩৬ জন। এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১৩ হাজার ৭৭০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ‌আরো আট জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২১৪ জনে। যা মোট আক্রান্তের ১.৫ শতাংশ।

শনিবার দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য ব্রেফিংয়ে এই তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী আট জনের সবাই পুরুষ। এর মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৬১-৭০ বছরের মধ্যে দুই জন, ৫১-৬০ বছরের মধ্যে একজন, ৪১-৫০ বছরের মধ্যে দুই জন এবং ৩১-৪০ বছরের মধ্যে একজন। এসময় তিনি বলেন দেশে করোনায় মৃত্যু মোট আক্রান্তের ১.৫ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে পাঁচ হাজার ২৪৭টি। আগের সংগৃহীত নমুনাসহ মোট ৫ হাজার ৪৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে মোট এক লাখ ১৬ হাজার ৯১৯টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩১৩ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন দুই হাজার ৪১৪ জন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৯৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন দুই হাজার ১৭ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৫৩ জন, এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন এক হাজার ৪৩ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে এক হাজার ৭৫৫ জনকে। এখন পর্যন্ত দুই লাখ আট হাজার ৪০৫ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন তিন হাজার ৭১৮ জন, এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন এক লাখ ৭১ হাজার ২২২ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৩৭ হাজার ১৮৩ জন।