চিরচেনা রূপে সদরঘাট লঞ্চ টার্মিনাল

ভোক্তাকণ্ঠ ডেস্ক: ঈদ উদযাপন করতে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের চাপ বেড়েছে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে। শুক্রবার অনেক লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করতেও দেখা যায়।

সদরঘাট লঞ্চ টার্মিনালে দেখা যায়, ভোলা, হাতিয়া, চরফ্যাশন, ভেতুয়া, মনপুরা ও বরগুনাগামী লঞ্চগুলোতে যাত্রীর চাপ সবচেয়ে বেশি।

পদ্মা সেতুর কারণে কিছুদিন আগেও লঞ্চঘাটে যাত্রীদের উপস্থিতি ছিল স্বাভাবিক সময়ের মতো। তবে, বৃহস্পতিবার (৭ জুলাই) ও শুক্রবার লঞ্চযাত্রীদের চাপ বেড়েছে। দেখে মনে হয়, চিরচেনা রূপ ফিরে পেয়েছে লঞ্চ টার্মিনাল।

লঞ্চটির একাধিক যাত্রীর সঙ্গে কথা বলে জানা যায়, যাত্রীর চাপ বেশি হলেও অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে না। তবে, কেবিনের জন্য যাত্রীভেদে কিছু টাকা বেশি নেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া যায়।

সদরঘাটের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক মো. আলমগীর বলেন, ‘এবার অনেক শান্তিতে আছি। অন্যবারের তুলনায় এবার লঞ্চঘাটে যাত্রীর চাপ অনেকটাই কম।’

তিনি বলেন, ‘আমাদের লঞ্চঘাটে দুই লাখের মতো যাত্রী বহন সক্ষমতা আছে। আগে ঈদের সময় যাত্রীর চাপ অনেক বেশি থাকতো, এমনকি যাত্রীর সংখ্যা পাঁচ লাখও ছাড়িয়ে যেতো। দুর্ঘটনাও ঘটতো বেশি। এবার যাত্রীর চাপ কম থাকায় বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটবে না বলে আশা করছি।’