চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের বাজার তদারকিমূলক অভিযান

ভোক্তাকণ্ঠ প্রতিনিধিঃ

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহার সার্বিক নির্দেশনা এবং চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ এর নেতৃত্বে দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজার এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।

এসময় বিপুল পরিমাণ নকল প্যারাসুট ও প্যারাসুট বেলী নারিকেল তেল, ডাবর আমলা তেলসহ দেশি বিদেশি কসমেটিকস জব্দ করে ধ্বংস করা হয় এবং বিভিন্ন প্রতিষ্ঠানে মোট ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ ১৯শে জুলাই অভিযানে কার্পাসডাঙ্গা বাজারে মেসার্স হারুন স্টোর থেকে জব্দ করা হয় বিপুল পরিমাণ নকল দেশি-বিদেশি তেল ও অন্যান্য কসমেটিকস। এছাড়াও রয়েছে মেয়াদ উত্তীর্ণ পণ্যের উপর নতুন করে মেয়াদ বাড়িয়ে লেখা পণ্য।

ভোক্তা অধিকার বিরোধী এসব কার্যের জন্য প্রতিষ্ঠানটির মালিক আহসান হাবিবকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪১ ও ৫১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জব্দকৃত মালামাল পুড়িয়ে দেওয়া হয়।
এসময় মুল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য বিক্রয়ের জন্য মেসার্স শীলন স্টোরকে ৩৮ ও ৪৩ নং ধারায় ১ হাজার টাকা ও কলোনিপাড়ার মেসার্স আর এস বেকারিকে বেকারি পণ্যে অগ্রিম মেয়াদ লেখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরির অপরাধে ৩৭ ও ৪৩ নং ধারায় ৬ হাজার টাকাসহ ০৩ টি প্রতিষ্ঠানকে মোট ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় উপস্থিত সবাইকে এই করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করা হয়।

অভিযানে নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

অভিযান প্রসঙ্গে জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ জানান, জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।