কিশোরগঞ্জে পরিমাপে কম তেল, দুই স্টেশনকে তিন লাখ জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: পরিমাপে কারচুপির অভিযোগে কিশোরগঞ্জের দুটি ফিলিং স্টেশনকে তিন লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৬ আগস্ট) সদরের পাবইকান্দি এলাকায় হিমু ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা ও গোল্ডেন অয়েল কোং অ্যান্ড ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

কিশোরগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিকের নেতৃত্বে সদেরর বিভিন্ন ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করা হয়।

সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক জানান, অভিযানকালে হিমু ফিলিং স্টেশনে পেট্রোল, অকটেন ও ডিজেল পরিমাপ করা হয়। যাতে দেখা যায় প্রতি পাঁচ লিটারে পেট্রোল ২২০ মিলি লিটার, অকটেন ৮০ মিলি লিটার ও ডিজেল ৫০ মিলি লিটার ভোক্তাদের কম দেওয়ার বিষয়টি ধরা পড়ে।

অন্যদিকে গোল্ডেন অয়েল কোং অ্যান্ড ফিলিং স্টেশনে পেট্রোল প্রতি পাঁচ লিটারে ৩৭০ মিলি লিটার, অকটেন ৩৭০ মিলি লিটার ভোক্তাদের পরিমাপে কম দেওয়া হচ্ছে।

প্রতিশ্রুত পরিমাপ অপেক্ষা কম পরিমাপে পেট্রোল, ডিজেল ও অকটেন সরবরাহ তথা পরিমাপে কারচুপির জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী হিমু ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা এবং গোল্ডেন অয়েল কোং অ্যান্ড ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা দণ্ড ও আদায় করা হয়।

এ অভিযানে সহযোগিতায় করে জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল এবং জেলা পুলিশের উপপরিদর্শক বদিউজ্জামানের নেতৃত্বে একটি দল।

এ ছাড়া জামান ফিলিং স্টেশন ও বৈশাখী ফিলিং স্টেশনে জ্বালানি তেলের পরিমাপ তদারকিতে কোনো অসংগতি পরিলক্ষিত হয়নি বলে ভোক্তা অধিকারের এই কর্মকর্তা জানান।