দেশের একাধিক জেলায় অধিদপ্তরের তদারকিমূলক বাজার অভিযান

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় বিশেষ তদারকিমূলক অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহার সার্বিক নির্দেশনায় সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সহযোগিতায় এসব অভিযান পরিচালনা করেন।

আজ ঢাকা মহানগরী ছাড়াও কুড়িগ্রাম, ময়মনসিংহ, চট্টগ্রাম, শরিয়তপুর, গাজীপুর, রাজশাহী, মৌলভীবাজার, নওগা, কুমিল্লা, দিনাজপুর ও পটুয়াখালীতে অভিযান পরিচালিত হয়।

রাজধানীতে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক জনাব মোঃ মাসুম আরেফিন,জনাব বিকাশ চন্দ্র দাস এবং সহকারী পরিচালক জনাব রজবীর নাহার রজনী, জনাব তাহমিনা বেগম , জনাব রোজিনা সুলতানা ও জনাব জান্নাতুল ফেরদৌস।

ঢাকা মহানগরের শান্তিনগর বাজার, সেগুনবাগিচা, আনন্দ বাজার, মৌলভীবাজার, পলাশীবাজার, হাতিরপুল বাজার মহাখালী বাজার, মালিবাগ বাজার, মধুবাগ বাজার, রামপুরা বাজার, শাজাহানপুর বাজার, মধ্য বাড্ডা বাজার, উত্তর বাড্ডা বাজার, নতুন বাজার (ভাটারা), গুদারাঘাট বাজার, গুলশান ২ বাজারে এই তদারকিমূলক অভিযানগুলো পরিচালনা করা হয়।

এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ না করা ও ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় করার অপরাধে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন, ২০০৯ অনুযায়ী জরিমানা করা হয়।

এসময় মহানগরের চারটি স্থানে টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় (ট্রাকসেল) তদারকি করা হয় এবং সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবাইকে অনুরোধ করা হয়।