দেশে করোনায় একদিনে মৃত্যু ও শনাক্তে নতুন রেকর্ড

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসপ আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন এবং শনাক্ত হয়েছেন এক হাজার ছয়শ দুই জন। এখন পর্যন্ত মৃত্যু বা শনাক্তের সংখ্যায় এটাই সর্বোচ্চ। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৪৯ জনে এবং মোট শনাক্ত হলেন ২৩ হাজার ৮৭০ জন।

আজ সোমবার দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য ব্রেফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ, চার জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে সাত জন, সিলেট বিভাগের একজন এবং রাজশাহী বিভাগে একজন রয়েছেন এবং গত ২৪ ঘণ্টায় মোট সুস্থ হয়েছেন ২১২ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হলেন চার হাজার ৫৮৫ জন।

এছাড়া মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬১-৭০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১-৫০ বছরের মধ্যে ছয় জন, ৫১-৬০ বছরের মধ্যে আট জন এবং ৩১-৪০ বছরের মধ্যে দুই জন রয়েছেন ।

তিনি আরো জানান, শনাক্তের তুলনায় সুস্থতার হার ১৯ দশমিক ২১ শতাংশ, আর মৃত্যু হার এক দশমিক ৪৬ শতাংশ

নাসিমা সুলতানা জানান, সারাদেশের ৪২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ ছিল ৯ হাজার ৯৩৩ টি। পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৭৮৮টি নমুনা। এখন পর্যন্ত এক লাখ ৮৫ হাজার ১৯৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।