দেশে করোনায় মৃত্যু ৫০, শনাক্ত ২৮৫৬

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আরো ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৮০১ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ৮৫৬ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত ২ লাখ ১৬ হাজার ১১০ জন।

আজ বৃহস্পতিবার ২৩ জুলাই দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এই তথ্য নিশ্চিত করেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৯২টি, নমুনা পরীক্ষা করা হয় ১২ হাজার ৩৯৮টি। এখন পর্যন্ত ১০ লাখ ৭৯ হাজার ৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক শূন্য ৪ শতাংশ।

তিনি আরো বলেন, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬ জন, এখন পর্যন্ত সুস্থ ১ লাখ ১৯ হাজার ২০৮ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৫ দশমিক ১৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ জন পুরুষ এবং ৯ জন নারী। এখন পর্যন্ত মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ দুই হাজার ২০৯ জন এবং নারী ৫৯২ জন।

মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৮১-৯০ বছরের মধ্যে ৪ জন, ৭১-৮০ বছরের মধ্যে ৮ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১৬ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১২ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১-৪০ বছরের মধ্যে ৩ জন।

নাসিমা সুলতানা আরো জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৬৯৭ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ১৬০ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৩৩ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ২৬ হাজার ৩৪১ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৪৫ হাজার ২০১ জনকে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৮৫৯ জনকে। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৪ লাখ ১৯ হাজার ৭৯১ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ২ হাজার ৩২৪ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৩ লাখ ৬০ হাজার ২০০ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৫৯ হাজার ৫৯১ জন।