নিরাপদ সড়কের দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান

ভোক্তাকন্ঠ ডেস্ক:

পূর্ব ঘোষণা অনুযায়ী দ্বিতীয় দিনেও নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর রামপুরা ব্রিজের ওপরে রাস্তা অবরোধ করেছে শিক্ষার্থীরা। ফলে যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ভোগে পড়েছে পথচারীরা।

বুধবার (১ ডিসেম্বর) সকাল ১১টার দিকে রামপুরা ব্রিজের ওপর শিক্ষার্থীরা অবরোধ শুরু করে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার দুপুর দুইটা পর্যন্ত তারা রাস্তা অবরোধ কর্মসূচি পালন করেছে। তাদের দাবি নিরাপদ সড়ক। তাদের ৯ দফা দাবি না মানা হলে অবরোধ কর্মসূচি চলবে।

এ বিষয়ে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, আমরা শুনেছি শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে। আগে থেকে ঘোষণা ছিল আজ তারা নামবে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার যেন না ঘটে সেজন্য ঘটনাস্থলে যথেষ্ট পুলিশ উপস্থিত রয়েছে।

নিরাপদ সড়ক এবং সড়কে একরামুন্নেসা স্কুলের শিক্ষার্থী মাইনুদ্দীন ইসলাম দুর্জয়সহ যারা নিহত হয়েছেন সেটার দ্রুত বিচার, সারাদেশে শর্তহীন হাফ পাস কার্যকর, লাইসেন্সবিহীন যানবাহন বন্ধ, ফিটনেসহীন গাড়ি বন্ধসহ নানা দাবি নিয়েই মূলত আজ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে।

মূলত গত কয়েকদিন ধরেই সড়কে প্রাণ যাচ্ছে শিক্ষার্থীদের। নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম নিহতের দুই দিনের মাথায় গাড়িচাপায় মারা যায় একরামুন্নেসার শিক্ষার্থী মাইনুদ্দীন।প্রসঙ্গত, সোমবার (২৯ নভেম্বর) রাতে দু’বাসের প্রতিযোগিতায় মাঝখানে পড়ে অনাবিল বাসের চাপায় সড়কেই নিহত হয় মাইনুদ্দীন। এরপরই রামপুরায় শুরু হয় আন্দোলন। ওই রাতেই সড়কে ৮ গাড়িতে আগুন ও ৩টি গাড়ি ভাঙচুর করেন বিক্ষুব্ধ শিক্ষার্থী এবং সাধারণ জনতা।