বইমেলা শুরু করতে সংশ্লিষ্টদের টিকা নিতে চিঠি বাংলা একাডেমির 

ভোক্তাকন্ঠ ডেস্ক:

একুশে বইমেলা শুরু করার জন্য প্রকাশকসহ মেলা সংশ্লিষ্ট সবাইকে করোনা প্রতিরোধী টিকা নিতে চিঠি দিয়েছে বাংলা একাডেমি।

সোমবার (৩১ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি শর্তসাপেক্ষে মেলা শুরু করতে চায় বাংলা একাডেমি।

নুরুল হুদা  বলেন, ‘আমরা প্রকাশকদের ভ্যাকসিন দেওয়ার জন্য প্রস্তাবনা পাঠিয়েছি। কারণ, টিকা ছাড়া মেলা শুরু করা যাচ্ছে না। সরকারিভাবেই কিন্তু শর্ত আছে যে, মেলা শুরু করার আগে কী করতে হবে, না হবে। তার জন্য টিকা দেওয়ার কথা বলা হয়েছে।’

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে মেলা শুরু করার প্রস্তুতি নিচ্ছে বাংলা একাডেমি। এ জন্য বইমেলার সঙ্গে সংশ্লিষ্ট একাডেমির সব কর্মকর্তা ও কর্মচারী, লেখক, প্রকাশক, বিক্রেতা, স্টলের কর্মচারীসহ সব কর্মীকে ভ্যাকসিন গ্রহণসহ বয়স্কদের প্রয়োজন মতো বুস্টার ডোজ গ্রহণের অনুরোধ জানানো হয়েছে এক চিঠিতে। বাংলা একাডেমি মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক একাডেমি প্রাঙ্গণে ভ্যাকসিন প্রদান বুথ স্থাপনের জন্য ইতোমধ্যে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর চিঠি পাঠিয়েছে।

বইমেলার সঙ্গে সংশ্লিষ্টদের পাঠানো চিঠিতে আরও বলা হয়, ‘বইমেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান/স্টলের সঙ্গে সংশ্লিষ্ট স্বত্বাধিকারী, প্রকাশক, বিক্রেতা ও কর্মীদের নামের তালিকা এবং তাদের ভ্যাকসিন গ্রহণ সংক্রান্ত তথ্যাদি জরুরি ভিত্তিতে বাংলা একাডেমিতে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।