বয়স্ক ভাতা বাড়ানোর দাবি

ভোক্তাকন্ঠ ডেস্ক: বয়স্ক ভাতা বাড়ানোর দাবি জানিয়েছেন সমাজসেবা অধিদপ্তর থেকে বিধবা ও বয়স্ক ভাতা পাওয়া ব্যক্তিরা। বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাজধানীর মোহাম্মদপুর সমাজসেবা কার্যালয়ে এক গণশুনানিতে এই দাবি জানান তারা।

বিধবা ও বয়স্ক ভাতা প্রাপ্তরা বলেন, বৃদ্ধ বয়সে সরকারের এই ভাতা তাদের জন্য বড় সহায়তা। কিন্তু টাকার পরিমাণ আরও বাড়ালে সুন্দরভাবে জীবনযাপন করতে পারবেন তারা। এখন মাসে মাত্র ৫০০ টাকা দেওয়া হয়। এই সময়ে এ পরিমাণ টাকা খুবই কম।

এসময় বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মোজাম্মেল হক বলেন, আপনাদের দাবি (ভাতা বাড়ানো) আমরা লিখিতভাবে সরকারের কাছে পৌঁছে দেবো। আর সরকার ভাতাভোগীর পরিমাণ শতভাগ করার জন্য কাজ করছে। এরই মধ্যে বয়স্কদের জন্য পেনশনের ব্যবস্থাও করার ঘোষণা দিয়েছে সরকার।

তিনি আরও বলেন, বয়স্ক মানুষরাই রাষ্ট্রের সম্মানিত নাগরিক। ভাতা পেতে তারা যাতে কোনো দুর্ভোগে না পড়েন সেদিকে সবাইকে নজর দিতে হবে।

শুনানিতে সমাজসেবা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (সামাজিক নিরাপত্তা) ফরিদ আহমেদ মোল্লা, সহকারী পরিচালক (প্রকাশনা) তাছলিমা খাতুন, সমাজসেবা অফিসার (প্রকাশনা) সুমা ইউসুফ, সমাজসেবা অফিসার (প্রকাশনা) মোহাম্মদ আসাদুজ্জামান, শহর সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার একেএম শহিদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।