ময়মনসিংহে নাগালের বাইরে সবজি

ময়মনসিংহে বেড়েছে প্রায় সকল প্রকার সবজির দাম। পাশাপাশি বেড়েছে মুরগি ও সয়াবিন তেলের দাম। দাম নিয়ে ক্রেতা এবং বিক্রেতা উভয়ই দিচ্ছে ভিন্ন তথ্য।

টমেটো প্রতি কেজি ১০০ টাকা, গাজর ৭০ থেকে ১০০ টাকা, শাজনা ১৬০ টাকা, পটল ৩০ টাকা, কাঁচামরিচ ৫০ টাকা, শসা ৪০ টাকা, বেগুন ৩০ টাকা, বরবটি ৫০ টাকা, ঢ্যাঁড়স ৩০ টাকা, কাঁকরোল ৪০ টাকা, করলা ৫০ টাকা, লেবু ১৫ টাকা হালি, পুলতা ৩০ টাকা, ঝিঙে ৪০ টাকা, কচুর মুখি ৪০ টাকা, পেঁপে ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে ,ময়মনসিংহের মেছুয়া ও শম্ভুগঞ্জ বাজার।

কাঁচাবাজারে পর্যাপ্ত আমদানি না থাকায় বেড়েছে কয়েক প্রকার সবজির দাম এবং সয়াবিন খোলা ১৩০ টাকা লিটার, সয়াবিন কোয়ালিটি ১২০ টাকা, সরিষার তেল ২০০ টাকা, পাম তেল ১১৭ টাকা, বোতলজাতকরণ ১৪০ থেকে ১৪৫ টাকায় বিক্রি হচ্ছে, বলছেন বিক্রেতারা।

মুরগি বিক্রেতা জাকারিয়া জানান, ব্রয়লার মুরগির দাম গত সপ্তাহের তুলনায় কেজিতে বেড়েছে ১৫ টাকা। ব্রয়লার মুরগি ১৪০ টাকা, সোনালী মুরগি ২৪০ টাকা, লেয়ার মুরগি ২৫০ টাকা, সাদা কক মুরগি ১৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। গরুর মাংস ৫৫০ টাকা ও খাসির মাংস ৭৮০ থেকে ৮০০ টাকা কেজি দামে বিক্রি হচ্ছে।

মাসকলাইয়ের ডাল প্রতি কেজি ৯০ টাকা, মোটরসুটি ডাল ৯০ টাকা, অ্যাংকর ডাল ৫০ টাকা, মুগ ডাল ১৩০ টাকা, মসুর ডাল (বড়) ৭০ টাকা, মসুর ডাল (ছোট) ১১০ টাকা, ছোলা ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

তাছাড়া মাছের বাজারে দামের তেমন পরিবর্তন হয় নি। তেলাপিয়া ১০০ থেকে ১১০ টাকা কেজি, রুই মাছ বড় ২২০ ও ছোট ২০০ টাকা, পাবদা ৩০০ থেকে ৪০০ টাকা, রাজপুঁটি ১৮০ থেকে ২০০ টাকা, কই মাছ ১৫০ থেকে ১৮০ টাকা, শিং মাছ ৩০০ টাকা, মাগুর মাছ ৩০০ টাকা, টেংরা মাছ ৪০০ টাকা, কাতল মাছ বড় ২৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।