রাজধানীতে অব্যহত বাজার তদারকি, ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: রাজধানীতে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার সহ ফার্মেসী ও চিকিৎসা সরঞ্জামাদি বিক্রয়কারী প্রতিষ্ঠানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে ঔষধসহ চিকিৎসা সরঞ্জামাদির মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে আজ ২ জুলাই বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় ও পরিচালক (প্রশাসন) এর তত্ত্বাবধানে সহকারী পরিচালক জনাব মোঃ আবদুল জব্বার মণ্ডল, মোঃ মাগফুর রহমান, প্রণব কুমার প্রামানিক কর্তৃক রাজধানীর বিভিন্ন এলাকায় বিশেষ তদারকিমূলক অভিযান পরিচালনা করেন।

এসময় ঢাকা মহানগরীর উত্তরা বেগম জহুরা মার্কেট, বিডিআর মার্কেট কাঁচা বাজার, রাজলক্ষ্মী কাঁচাবাজার, উত্তরা-১১ নম্বর সেক্টর কাঁচা বাজার, বনানী কাঁচাবাজার, মহাখালী কাঁচাবাজার এলাকার বিভিন্ন আড়ৎ ও একাধিক ফার্মেসীতে অভিযান পরিচালিত হয়।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লংঘনের অপরাধে ৭ টি প্রতিষ্ঠানকে একাধিক অপরাধে বিভিন্ন ধারায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহা ঔষধ ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রীসহ নিত্য প্রয়োজনীয় পণ্য ধার্যকৃত ও নির্ধারিত মূল্যে বিক্রয় এবং নিয়মিতভাবে দৃশ্যমান স্থানে পণ্যের মূল্যতালিকা টানানোর জন্য সংশ্লিষ্ট ব্যাবসায়ীদের আহ্বান জানান।

এছাড়াও তিনি আরো বলেন, জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকাসহ সারাদেশে নিয়মিত ও বিশেষ অভিযান পরিচালনা করছে এবং এই অভিযান অব্যহত থাকবে।