রাজধানীর পাইকারি আড়তে তদারকিমূলক অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: রাজধানীর বিভিন্ন খুচরা ও পাইকারি কাঁচাবাজারে বিশেষ তদারকিমূলক অভিযান পরিচালনা করেন বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিম। এ সময় একাধিক ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

আজ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহার নির্দেশনায় সহকারী পরিচালক মোঃ আবদুল জব্বার মন্ডল এর নেতৃত্বে এই অভিযানটি পরিচালিত হয়।

ঢাকা মহানগরীর শ্যামবাজারের আদা-রসুন, পেঁয়াজের পাইকারি আড়তে ও টিসিবির নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রম ( ট্রাকসেল) পরিদর্শন ও তদারকি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের বিস্তারিত সম্পর্কে জনাব আব্দুল জব্বার মন্ডল জানান, এ সময় আমদানিকৃত আদা-রসুনের ক্রয়কৃত ক্যাসমেমো (এলসি কাগজপত্র) দেখাতে না পারা এবং কারসাজির মাধ্যমে অতি মুনাফা লাভের আশায় নিজের ইচ্ছেমতো আদা, রসুনের মূল্য নির্ধারণ করাসহ বিভিন্ন অপরাধে ভোক্তা-অধিকার আইন, ২০০৯ অনুযায়ী আল ফায়েদ ট্রেডার্সকে ৫ হাজার টাকা, নিউ খানজাহান আলী ট্রেডার্সকে ৫ হাজার, অজয় ট্রেডার্সকে ১০ হাজার, জননী ভান্ডারকে ১০ হাজার এবং আব্দুল্লাহপুর আজমী ট্রেডার্সকে ৫ হাজার টাকাসহ ৫ প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, ভোক্তা স্বার্থ সংরক্ষণে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বদ্ধপরিকর।

আজকের তদারকি কাজে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের প্রতিনিধি সহায়তা প্রদান করেন।