স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে সবাইকে

করোনা পরিস্থিতিতে আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলেছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মোহা. শফিকুল ইসলাম । মার্কেট মালিক সমিতির নেতারা পুলিশের উপস্থিতিতে মার্কেটে ঘুরে ঘুরে মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলতে মানুষকে উদ্বুদ্ধ করবেন। এই বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের উপ-পুলিশ কমিশনারদের (ডিসি) ব্যবস্থা নিতে হবে।

বুধবার (২৮ এপ্রিল) ডিএমপি সদর দফতরে অনুষ্ঠিত আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মার্কেট ও শপিংমলের নিরাপত্তা সম্পর্কিত সভায় তিনি এসব কথা বলেন।

ঈদের ছুটিতে স্বর্ণের দোকান ও খালি বাড়িঘরের নিজস্ব নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি মালিক পক্ষকেও সচেতন থাকার অনুরোধ জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, বড় অঙ্কের টাকা বহনের ক্ষেত্রে প্রয়োজনে ডিএমপির মানি এসকর্ট সেবা নেয়া যাবে। ছিনতাই, মলম ও অজ্ঞান পার্টি প্রতিরোধে বিশেষ টিম গঠন করে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

সভায় আসন্ন ঈদ উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর এলাকার ব্যাংক, বিপনিবিতান, শপিংমলের নিরাপত্তা, ভেজাল খাদ্যদ্রব্য ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ সার্বিক নিরাপত্তা, আইন-শৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন ডিএমপি কমিশনার।