হ্রাসকৃত নতুন দামে সয়াবিন তেল মিলছে না বরিশালে

ভোক্তাকণ্ঠ ডেস্ক: বরিশালে আগের দামেই ১৯২ টাকাতেই বিক্রি হচ্ছে সয়াবিন তেল। রোববার বরিশাল নগরীর বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, সব দোকানেই আগের দামেই বিক্রি হচ্ছে সয়াবিন তেল।

বিক্রেতারা বলছেন, নতুন দামের তেল পাওয়া যায়নি। তাই আগের দামেই বিক্রি করতে হচ্ছে।

নগরীর চৌমাথা বাজারে বাজার করতে আসা সাব্বির আহমেদ বলেন, বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সরকার তেলের দাম কমানোর ঘোষণা দিয়েছে। রোববার থেকে নতুন দামে তেল বিক্রি করার কথা। অথচ চার দিন পরও তারা আগের দামেই বিক্রি করছে। ফলে বাধ্য হয়েই নতুন দামে তেল কিনতে হচ্ছে।

আরেক ক্রেতা মামুন বলেন, কোন জিনিসের দাম বাড়ানোর ঘোষণা দিলে সেটা সঙ্গে সঙ্গে বেড়ে যায়। অথচ তিন/চার দিন আগে তেলের দাম কমানোর ঘোষণা দিলেও নতুন দামে তেল বিক্রি করছে না ব্যবসায়ীরা।

চৌমাথা বাজারের আল আমিন স্টোরের প্রোপাইটর মো. আল আমিন বলেন, সরকার ঘোষণা দিয়েছে ঠিক আছে, কিন্তু নতুন তেল হাতে না পেলে কি করবো। নতুন দামের তেল দিয়ে যাওয়ার কথা থাকলেও এখনো দিয়ে যায়নি। তাই বাধ্য হয়ে আগের দামেই বিক্রি করতে হচ্ছে।

আরেক দোকানি আনোয়ার বলেন, আগের রেটে তেল কেনা, তাই আগের রেটেই বিক্রি করছি। নতুন তেল পেলে দাম কমানো হবে।

এ ব্যাপারে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী বলেন, সরকারি নির্দেশনা অমান্য করে কেউ বেশি দামে তেল বিক্রি করলে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া বাজারে নিয়মিত অভিযান চালানো হচ্ছে।