টুইটারে ৩ রঙের টিকের অর্থ

ভোক্তাকণ্ঠ ডেস্ক: বিনামূল্যে ব্লু টিকের ভেরিফায়েড অ্যাকাউন্ট ব্যবহারের ইতি টেনেছেন ইলন মাস্ক। এ কারণে এখন অর্থ খরচ করতে হচ্ছে। তবে এখন টুইটারে দেখা যাচ্ছে নীল, সোনালি ও ধূসর টিক। আগে ভেরিফায়েড অ্যাকাউন্টে শুধু নীল টিক ছিল। কিন্তু এখন তার মধ্য়ে কিছু অ্যাকাউন্ট এরই মধ্য়ে সোনালি হয়ে গেছে।

জেনে নিন কারা পাচ্ছেন কোন রঙের টিক- নীল রং থাকবে সাধারণ ব্যক্তিদের জন্য। নতুন দুই রঙের মধ্যে, ধূসর সরকারি প্রতিষ্ঠানের এবং সোনালি অন্যান্য প্রতিষ্ঠানের অ্যাকাউন্টের জন্য দেওয়া হবে।

মূলত ব্যক্তি, সরকারি অ্যাকাউন্ট এবং কোম্পানিগুলোকে আলাদা ভাবে চিহ্নিত করার জন্য এই কালার-কোডেড ভেরিফিকেশন চালু করা হয়েছে। এই ভেরিফিকেশনের ফলে পুরানো নিষিদ্ধ অ্যাকাউন্টগুলোও টুইটারে ফিরে আসার সুযোগ পাবে। তবে যদি কোন স্প্যামের সঙ্গে যুক্ত থাকে তাহলে সম্ভব হবে না।

নিষিদ্ধ অ্যাকাউন্টের তালিকায় রয়েছে কেটি হপকিন্স এবং ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা স্টিভ ব্যাননের অ্যাকাউন্ট। ইলন মাস্ক ৮ ডলারের বিনিময়ে ভেরিফায়েড নীল টিক চালু করার পর পুরো সামাজিক মাধ্যম ছেয়ে যায় নকল ভেরিফায়েড অ্যাকাউন্টের স্ক্রিনশটে। এবার সবগুলো অ্যাকাউন্টই স্বয়ংক্রিয় ভাবে ভেরিফায়েড না হয়ে আলাদা ভাবে যাচাই করে টুইটার কর্তৃপক্ষ নিজেই ভেরিফাই করবে।

সূত্র: ডেইলি মেইল।