ফেসবুকে হোয়াটসঅ্যাপ থেকে স্ট্যাটাস আপলোড করা যাবে

ভোক্তাকণ্ঠ ডেস্ক: এবার মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপে আসছে এমন একটি ফিচার, যার মাধ্যমে হোয়াটসঅ্যাপ থেকেই ফেসবুকে স্ট্যাটাস আপলোড করতে পারবেন।

মেসেজিং অ্যাপে বসেই সোশ্যাল মিডিয়া অ্যাপে ভাগ করে নিতে পারবেন দিনের সেরা কিছু মুহূর্ত। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অনেকদিন ধরেই এই ফিচারের চাহিদা ছিল যা আর কিছুদিন পরই সাইটে আসছে। 

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফোর রিপোর্ট অনুযায়ী, এরই মধ্যে ফিচারটি পরীক্ষা শুরু করেছে মেসেজিং প্ল্যাটফর্ম।

বর্তমানে দুই অ্যাপে স্টোরি আপলোড করতে হলে আলাদা আলাদা করতে হয়। কিন্তু এই ফিচারের ফলে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ না ছেড়েই ফেসবুকে স্টোরি আপলোড করতে পারবেন।

নতুন অপশনটি হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস প্রাইভেসি সেটিংয়ে যোগ করা হবে। সেখানে ব্যবহারকারীরা তাদের ফেসবুক অ্যাকাউন্ট অ্যাড করতে হবে। এই অপশন ব্যবহারকারী চাইলে ব্যবহারও করতে পারে অথবা ডিসেবেলও করে রাখতে পারবেন।

যদি এই অপশন অন রাখেন তাহলে আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস অটোমেটি ফেসবুকে শেয়ার হয়ে যাবে। ফিচারটির জন্য ব্যবহারকারীদের শুধু সময় বাঁচবে না, স্ট্যাটাস শেয়ার করার ক্ষেত্রেও উৎসাহ পাবেন অনেকে। অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ব্যবহারকারীদের জন্যই ফিচারটি চালু করবে মেটা মালিকাধীন হোয়াটসঅ্যাপ।

এই ফিচারটি বর্তমানে ইনস্টাগ্রামে ব্যবহার করা যায়। একই স্ট্যাটাস ফেসবুক এবং ইনস্টাগ্রাম দুই জায়গাতেই একই সময়ে শেয়ার করা যায়। কিন্তু হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে সেই সুবিধা উপলব্ধ ছিল না। হোয়াটসঅ্যাপের স্টোরি ফেসবুকে আপলোড করার জন্য বার বার সেই প্ল্যাটফর্মে ভিজিট করতে হত।

সূত্র: ইন্ডিয়া টুডে।