‘ঢাকা নগর পরিবহনে’ আগ্রহ আরও ১৫৭ বাসের

ভোক্তাকন্ঠ ডেস্ক: বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমে ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত পরীক্ষামূলক রুটে আট ব্যক্তি ও প্রতিষ্ঠানের ১৫৭টি বাস চলাচলের আগ্রহ প্রকাশ করেছে।

রোববার (১২ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

আগামী ১৬ ডিসেম্বর এই রুটে বাস চালু করবে বাস রুট রেশনালাইজেশন কমিটি। কমিটির আহ্বায়ক ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস। নতুন এই রুটে চলাচল করা বাসের নাম হবে ‘ঢাকা নগর পরিবহন’। আগে এই রুটে ১২০টি বাস চলবে বলে জানিয়েছিলেন শেখ ফজলে নূর তাপস।

বিজ্ঞপ্তিতে আবু নাছের জানান, পরীক্ষামূলক এই রুটে ট্রান্সসিলভার ৩৮টি, ইকবাল এন্টারপ্রাইজের দুটি, এমএল লাভলি পরিবহনের চারটি, রজনীগন্ধা পরিবহনের একটি, মোস্তফা হেলাল কবিরের ছয়টি, মোহাম্মদ ওলিউল্লাহর একটি, জাহান এন্টারপ্রাইজের ১০০টি এবং এইচআর ট্রান্সপোর্ট এজেন্সির পাঁচটি বাস পরিচালনার আগ্রহ দেখিয়েছে। তারা বাস রুট রেশনালাইজেশন কার্যক্রম বাস্তবায়নে সাচিবিক দায়িত্ব পালন করা ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) অফিসে এই আগ্রহপত্র জমা দেয়।

পরীক্ষামূলক রুটে আট ব্যক্তি ও প্রতিষ্ঠানের আগ্রহ প্রকাশকে স্বাগত জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা ১৯তম সভায় ১২ ডিসেম্বর সময়সীমা নির্ধারণ করে বেসরকারি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমে অংশগ্রহণের আহ্বান জানিয়েছিলাম। আমাদের সেই আহ্বানে সাড়া দিয়ে নির্ধারিত সময়ের মধ্যে আট ব্যক্তি ও প্রতিষ্ঠান তাদের আগ্রহ প্রকাশ করেছে। বিষয়টি বেশ ইতিবাচক এবং উৎসাহব্যঞ্জক। এসব আগ্রহপত্র যাচাই-বাছাই শেষে আমরা এই রুটে প্রয়োজনীয় বাসের অনুমোদন দেবো।