হরতালে গণপরিবহন চলবে

জাতীয়: রবিবারের হেফাজতে ইসলামের ডাকা হরতালে ঢাকাতে বাস-মিনিবাস চলাচল করবে জানিয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানান।

সমিতির দফতর সম্পাদক সামদানী খন্দকারের সই করা এই বিজ্ঞপ্তিতে বলা হয়, হেফাজত ইসলামের ডাকা আগামীকাল ২৮ মার্চের হরতালের মধ্যে বাস চালু রাখা উপলক্ষে আলোচনা করার জন্য আজ ২৭ মার্চ বেলা ১২টায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় পরিবহন নেতারা বলেন, আমরা পরিবহন ব্যবসায়ী। হরতাল হলে আমরা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হবো। এভাবে হরতাল ডেকে জনদুর্ভোগ সৃষ্টি করার চেষ্টা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়। তারা আহুত হরতালে ঢাকা শহর ও শহরতলীর সব রুটে বাস-মিনিবাস চলাচল অব্যাহত রাখার ঘোষণা দেন।

সভায় সিদ্ধান্ত অনুযায়ী, হরতালের দিন ঢাকা শহর ও শহরতলী রুটে বাস-মিনিবাস চলাচল করবে। যাত্রী পাওয়া সাপেক্ষে আন্তঃজেলা রুটেও গাড়ি চলাচল করবে।

উল্লেখ্য, বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে শুক্রবার রাজধানী, চট্টগ্রামের হাটহাজারীসহ দেশের বিভিন্ন স্থানে আন্দোলনরতদের ওপর পুলিশি হামলা ও চার জন নিহত হওয়ার ঘটনায় এ কর্মসূচি ঘোষণা করে হেফজতে ইসলাম।

সূত্র: বাংলা ট্রিবিউন.কম