দৌলতদিয়ায় ওরসফেরত গাড়ির চাপ, ৫ কিলোমিটার যানজট

ভোক্তাকন্ঠ ডেস্ক: ফরিদপুরে আটরশির বিশ্ব জাকের মঞ্জিলে তিন দিনের ওরস শেষ হওয়ায় গাড়ির চাপ বেড়েছে দৌলতদিয়া ফেরিঘাটে। এতে ঘাট এলাকায় ৫ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে।

ঘাট সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আটরশির বিশ্ব জাকের মঞ্জিলে শুরু হওয়া তিন দিনব্যাপী ওরস শেষ হয়েছে মঙ্গলবার ভোরে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে ভক্তরা বাস, মাইক্রেবাসে করে সেখানে অংশ নেন। আজ ওরস শেষ হওয়ায় তারা আবার একযোগে ফিরতে শুরু করেছেন। পাশাপাশি পণ্যবাহী ট্রাকেরও চাপ রয়েছে। এসব কারণে দৌলতদিয়া-পাটুরিয়া রুটের দৌলতদিয়া ঘাটে ভোর থেকে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (০১ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত দৌলতদিয়া ঘাটে অবস্থান করে দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ মোড় পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার অংশে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। এতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা যাত্রীবাহী বাস, ওরস ফেরত গাড়ি ও পণ্যবাহী ট্রাকগুলোকে দীর্ঘ সময় ধরে ঘাট এলাকায় অপেক্ষা করতে হচ্ছে।এতে ভোগান্তি পোহাতে হচ্ছে ওরস ফেরত বাসের যাত্রী ও পণ্যবাহী ট্রাকের চালকদের।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, ওরস ফেরত গাড়ির চাপ থাকায় দৌলতদিয়ায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। তবে যানজটে আটকে থাকা পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। বর্তমানে এই নৌপথে ছোট-বড় মিলে ১৯টি ফেরি চলাচল করছে।