মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন চালু হচ্ছে বুধবার

ভোক্তাকণ্ঠ ডেস্ক: মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও রুটে ‘মিরপুর-১০’ স্টেশন আগামীকাল (বুধবার) থেকে চালু হচ্ছে। অর্থাৎ এ স্টেশন থেকে যাত্রীরা তাদের নিজ নিজ গন্তব্যে যাতায়াত করতে পারবেন। এটি মেট্রোরেলের চালু হওয়া পঞ্চম স্টেশন।

এ বিষয়ে মিরপুর-১০ স্টেশনের সহকারী ম্যানেজার সামিউল কাদীর বলেন, আমাদের সব প্রস্তুতি শেষ। সবকিছু ঠিক থাকলে আগামীকাল সকাল থেকে যাত্রীরা এই স্টেশনটি ব্যবহার করতে পারবেন।

স্টেশনটি চালু হলে মিরপুরের বাণিজ্যিক এলাকা হিসেবে খ্যাত মিরপুর-১০ নম্বর থেকে যাত্রীরা অনায়াসে মেট্রোরেলে ভ্রমণ করতে পারবেন। এ স্টেশন চালু হওয়ায় এখন থেকে মেট্রোরেলে আরও বেশি যাত্রী যাতায়াত করবে বলে প্রত্যাশা করছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, মিরপুর-১০ অধিক জনবহুল এলাকা। এখান থেকে আমরা অধিক সংখ্যক যাত্রী পাব। তবে, স্টেশন ও মেট্রোট্রেন ব্যবহারে এই এলাকার মানুষের অভ্যস্ত হতে ১৫/২০ দিন সময় লাগবে।

তিনি বলেন, টিকিটি ভেন্ডিং মেশিনে (টিভিএম) টাকার নতুন নোট ব্যবহারের অনুরোধ জানাচ্ছি।

মিরপুর-১০ থেকে উত্তরা উত্তর স্টেশনের ভাড়া ৪০ টাকা, উত্তরা সেন্টার ও দক্ষিণ স্টেশনের ভাড়া ৩০ টাকা, পল্লবী ২০ টাকা ও আগারগাঁও ২০ টাকা।

কর্তৃপক্ষ জানিয়েছে, মার্চ মাসের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাকি চারটি স্টেশনও চালু হবে। আর জুলাই মাসে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চালানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে।