যাত্রাবাড়ীতে বিভিন্ন পরিবহনকে সাড়ে ৪৫ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: রাজধানীর যাত্রাবাড়ীতে অভিযান চালিয়েছে র‍্যাব। এসময় অতিরিক্ত ভাড়া আদায় এবং ফিটনেস ও রোড পারমিট না থাকায় বিভিন্ন গণপরিবহনকে ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‍্যাব-১০ এর একটি দল এ অভিযান চালায়।

বিষয়টি জানিয়েছেন র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব।

তিনি বলেন, যাত্রাবাড়ী এলাকায় একটি অভিযান চালানো হয়েছে। এসময় ফিটনেস ও রোড পারমিট না থাকা এবং অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে বিভিন্ন পরিবহনকে ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, সায়েদাবাদ বাস টার্মিনালে র‍্যাব সাপোর্ট সেন্টার স্থাপন করা হয়েছে। এই সাপোর্ট সেন্টারের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদানের জন্য মেডিকেল টিম গঠন, তাৎক্ষণিক বিকল হওয়া যানবাহন মেরামতে টিম, ইফতারের জন্য বিশুদ্ধ পানি সরবরাহের পাশাপাশি যাত্রী হয়রানি, চাঁদাবাজি এবং ছিনতাই রোধে তাৎক্ষনিক ব্যবস্থা নিতে অভিযোগ কেন্দ্র স্থাপন করা হয়েছে। এছাড়া লঞ্চগামী যাত্রীদের যাত্রা নিশ্চিত করতে সদরঘাটে স্থাপন করা হয়েছে কন্ট্রোল রুম।

তিনি আরও জানান, সায়েদাবাদ বাস টার্মিনাল, ডেমরা, যাত্রাবাড়ী, ধোলাইপাড়, শ্যামপুর, ওয়ারী, সদরঘাট লঞ্চ টার্মিনাল এবং মাওয়াঘাট এলাকায় চেকপোস্ট স্থাপন করা হয়েছে। একই সঙ্গে টহল জোরদার করা হয়েছে। সরাসরি নজরদারির মাধ্যম ট্রাফিক নিয়ন্ত্রণ কার্যক্রম চলমান রয়েছে। ভিড়ের কারণে কোথাও যেন কোনো ঝুঁকি তৈরি না হয়ে এ বিষয়ে র‍্যাব-১০ এর দল সজাগ ও সতর্ক দৃষ্টি রাখছে।  

এছাড়া ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যানজট নিয়ন্ত্রণে র‍্যাব-১০ এর টহল দল কাজ করছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।