রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল চলাচল স্বাভাবিক

ভোক্তাকণ্ঠ ডেস্ক: রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চালু হয়েছে। মঙ্গলবার সকাল ৭টার দিকে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হয়।

সোমবার রাত ১০টার দিকে রাজশাহী থেকে পঞ্চগড়গামী বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি চারঘাটের সরদহ স্টেশনের অদূরে লাইনচ্যুত হয়।

পরে দিবাগত রাত পৌণে ১টার দিকে লাইনচ্যুত বগিটি রেখেই দুর্ঘটনাস্থল থেকে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে যায় বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি।

এরপর ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে রাতভর উদ্ধার কাজ চালায়। মঙ্গলবার ভোরে লাইনচ্যুত হওয়া বগিটি উদ্ধারে সক্ষম হয়। 

পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার জানান, বাংলাবান্ধা ট্রেনটি রাত সাড়ে ৯টার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায়। ট্রেনটি চারঘাটের সরদহ স্টেশনের ১ নম্বর লাইনে ঢোকার সময় শেষের ‘ক’ বগিটি লাইনচ্যুত হয়ে ২ নম্বর লাইনের উপরে উঠে যায়। এ ঘটনায় কেউ হতাহত হননি। তবে এ দুর্ঘটনার পর সারাদেশের সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। রাতের ঢাকাগামী আন্তঃনগর ট্রেন ধূমকেতু এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়। এরপর ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন এসে সারা রাত ধরে কাজ করে লাইন ক্লিয়ার করলে মঙ্গলবার সকাল থেকে আবারও এ রুটে ট্রেন চলাচল চালু হয়।

তিনি আরও জানান, লাইন ক্লিয়ার হওয়ায় রাজশাহী থেকে ঢাকাগামী বনলতা এক্সপ্রেস মঙ্গলবার সকালে ছেড়ে যায়। আর সোমবার রাতে আটকে পড়া চিলাহাটি থেকে রাজশাহীগামী তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়।