রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে অভিযান চলছে

ভোক্তাকন্ঠ ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় দ্বিতীয় দিনের মতো রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে যৌথ অভিযান চলছে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট সংলগ্ন এলাকায় এ অভিযান শুরু হয়েছে।

অভিযান পরিচালনা করছেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান। এতে অংশ নিয়েছে ডিএসসিসি, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানিয়েছেন, গতকাল (সোমবার) রুট পারমিট ও ফিটনেসবিহীন এবং এক রুটের পারমিট নিয়ে অন্য রুটে চলাচলকারী বাসের বিরুদ্ধে পরিচালিত যৌথ অভিযানে পাঁচটি ফিটনেসবিহীন বাসসহ ১৩টি বাসকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, গতকাল পাঁচটি বাসের ফিটনেস না থাকায় ৫ মামলায় ৫ হাজার টাকা, লাইসেন্স ছাড়া গাড়ি চালানোর অপরাধে এক বাস চালকের বিরুদ্ধে ৩ হাজার টাকা এবং আসন সংখ্যা পুনর্বিন্যাসসহ বিভিন্ন অপরাধে ৭টি বাসের বিরুদ্ধে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে মেঘলা পরিবহন, সাভার পরিবহন, মিডলাইন পরিবহন, শুভযাত্রা, বঙ্গবন্ধু পরিবহন ও দিশারী পরিবহনের মোট ১৩টি বাসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।