নকল বৈদ্যুতিক তার বিক্রি করায় ২০ লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: রাজধানীর কদমতলী, সূত্রাপুর, দক্ষিণ কেরানীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় নকল বৈদ্যুতিক তার ও অনুমোদনহীন খাদ্যদ্রব্য উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে ২৯ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।

বুধবার (১৫ জুন) সন্ধ্যায় র‌্যাব-১০-এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব এ তথ্য জানান।

তিনি বলেন, রাজধানীর কদমতলী, সূত্রাপুর, দক্ষিণ কেরানীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম পরিচালিত হয়। এ সময় বিএসটিআই-এর প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত নকল বৈদ্যুতিক তার, ভেজাল অনুমোদনহীন খাদ্যদ্রব্য ও প্রসাধনীসামগ্রী উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে লুকাস ইলেকট্রনিক্সকে তিন লাখ টাকা, বিএসএন ক্যাবলসকে দুই লাখ টাকা, জিনার এগ্রো ফুডকে দুই লাখ ৫০ হাজার টাকা, এবিসি কেমিক্যালকে দেড় লাখ টাকা, সুপার সাইন ক্যাবলসকে ২০ লাখ টাকা, নকল বিদ্যুৎ কালো নিমের মাজনকে ১০ হাজার টাকা করে ছয়টি প্রতিষ্ঠানকে ২৯ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ৫০ হাজার টাকা মূল্যের নকল বিদ্যুৎ কালো নিমের মাজন জব্দ ও ধ্বংস করা হয়।

এএসপি এনায়েত কবির সোয়েব বলেন, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা নকল বৈদ্যুতিক তার, ভেজাল অনুমোদনহীন খাদ্যদ্রব্য ও প্রসাধনীসামগ্রী উৎপাদন, মজুত ও বিক্রি করে আসছিলেন।