পাবনার চাটমোহরে বিদ্যুস্পৃষ্টে লাইনম্যানের মৃত্যু

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: পাবনার চাটমোহরে বিদ্যুতের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রনি মিয়া (৪৪) নামের এক লাইনম্যানের মৃত্যু হয়েছে। তিনি পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এ কর্মরত ছিলেন।

নিহত রনি রাজশাহীর পবা উপজেলার ঝুঝকাই গ্রামের বেলায়েত হোসেনের ছেলে।

 বুধবার (২৭ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে চাটমোহর উপজেলা পরিষদ চত্ত্বরস্থ আবাসিক এলাকায় বিদ্যুতের খুটিতে কাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে।

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সদর দপ্তর সূত্রে জানা যায়, নিহত রনি প্রায় ৯ বছর যাবৎ পল্লী বিদ্যুৎ সমিতিতে লাইনম্যান পদে চাকুরি করছেন। বর্তমানে গ্রেড-১ লাইনম্যান হিসেবে পাবনা পবিস-১ এ কর্মরত রয়েছেন।

স্থানীয়দের তথ্য মতে, কাজ করার সময় দুর্ঘটনায় রনি মিয়া বৈদ্যুতিক খুঁটিতে ঝুলে পড়েন। এরপর সহকর্মীর দেয়া সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে কন্ট্রোল রুম থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়। খবর পেয়ে স্থানীয় দমকল বাহিনীর উদ্ধার কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে বৈদ্যুতিক খুঁটিতে ঝুলে থাকা রনি মিয়াকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়।

এবিষয়ে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জালাল উদ্দীন ভোক্তাকন্ঠকে বলেন, রনি  উপজেলার আনসার ক্যাম্প এলাকায় মিটারের সংযোগ দেওয়ার জন্য বিদ্যুতের খুটিতে উঠেছিলেন। তখন অসাবধানতা বসত বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরবর্তীতে ফায়ার সার্ভিস এসে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, নিহত রনির লাশ তার পরিবারের পক্ষ থেকে তার স্ত্রীর কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এই বিষয়ে তাদের কোন অভিযোগ নেই মর্মে লাশ হস্তান্তর করা হয়েছে। 

একপ্রশ্নের জবাবে জালাল উদ্দীন বলেন, ‘ক্ষতিপূরণের বিষয়টি পল্লী বিদ্যুত সমিতি জানে। এ বিষয়ে তারা (পল্লী বিদ্যুৎ সমিতি) তাদের নিয়ম অনুযায়ী ব্যাবস্থা নেবে।’