ইভ্যালির গাড়ির নিলাম ১০ ফেব্রুয়ারি, নিরাপত্তায় র‌্যাব-পুলিশ

ভোক্তাকন্ঠ ডেস্ক: আগামী ১০ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ইভ্যালির ৭টি গাড়ি নিলামে বিক্রির দিন নির্ধারণ করে দিয়েছেন হাইকোর্ট। হাইকোর্টের একজন ডেপুটি রেজিস্ট্রার ও একজন সহকারী রেজিস্ট্রার নিলামের বিষয়টি তত্ত্বাবধান করবেন। আর নিলামের সময় পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন রাখতে পুলিশ কমিশনার ও র‌্যাবের মহাপরিচালককে নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (৭ ফেব্রুয়ারি) ইভ্যালির বোর্ডের আবেদনের পরিপ্রেক্ষিতে মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মোরশেদ আহমেদ খান। রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসেন।

এছাড়া ইভ্যালির সাবেক চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, তাদের বাবা-মা-ভাই-বোন, পুত্র, কন্যা ও শ্বশুর-শাশুড়ির অ্যাকাউন্ট কেন ফ্রিজ করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। চার সপ্তাহের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ৩ ফেব্রুয়ারি বিলাসবহুল রেঞ্জ রোভারসহ সাত‌টি গাড়ি বিক্রয় বিজ্ঞপ্তি দেয় বর্তমান পরিচালনা পর্ষদ। গাড়িগুলোর সর্বনিম্ন মূল্য ধরা হ‌য়ে‌ছে ২ কো‌টি ৩৭ লাখ ৮৬ হাজার টাকা।

নিলামের বিজ্ঞপ্তিতে বলা হ‌য়ে‌ছে, ইভ্যালি ডটকম লিমিটেডের নামে রেজিস্ট্রেশন করা সাতটি চালু গাড়ি রেজিস্ট্রেশন সনদ, ট্যাক্স টোকেন ও ফিটনেস (যে অবস্থায় আছে) ভিত্তিতে খোলা নিলামের মাধ্যমে বিক্রয় করা হবে।