চটকদার বিজ্ঞাপনে প্রতারিত হচ্ছে ভোক্তা সাধারণ

যেটা দিয়েছি, ওটা না দিলে কি করতেন? যেটা দিয়েছি সেটা নিয়েই বসে থাকুন। এক প্রতারক বিক্রেতার বক্তব্য এটা। ১৪৫০ টাকার জামার বদলে ১০০/২০০ টাকার শাড়ি পাঠানোর পর ক্রেতা যোগাযোগ করলে এমনই বক্তব্য দেয় একজন বিক্রেতা।

বিজ্ঞাপনে দামী পণ্য দেখিয়ে বিভিন্ন অফার দিয়ে ক্রেতাকে আকৃষ্ট করে এইসব কিছু প্রতারক ই-কমার্স। এরপর টাকা হাতে পেয়ে গেলেই দেখা যায় আসল ঘটনা। এমনিভাবে আগে টাকা দিয়ে প্রতারণার শিকার হয়েছেন একজন ভোক্তা।

প্রতারণার শিকার হওয়া ভোক্তা এম, এ, বাকী বিল্লাহ ভোক্তাকণ্ঠকে জানায়, Daraz Best shopping.com এর কাছে থেকে ১৪৫০/- টাকা দিয়ে একটি জামা কিনেন তিনি। ৮ জুলাই এক/দুই শো টাকার একটি শাড়ি কাপড় পাঠিয়ে দেয় উক্ত ই-কমার্স। ক্রেতা সাথে সাথে বিক্রেতা র সাথে যোগাযোগ করলে প্রথমে তারা জানাই, এটি ডেলিভারি ম্যানের মিসটেক, এবং সঠিক প্রোডাক্ট আবার পাঠাচ্ছে বলে জানাই। কিন্তু পরবর্তী দুই দিনে পণ্য না আসায় ক্রেতা আবার যোগাযোগ করে। এই সময় বিক্রেতা বলে, যেটা দিয়েছি, ওটা না দিলে কী করতেন? এটা নিয়েই বসে থাকুন। আর ফোন দিবেন না বলে ফোন কেটে দেয় এবং তাদের পেজ থেকে ব্লক করে দেয়।

ক্রেতা আরও বলেন, তিনি জানাতে পেরেছেন তারা এইরকম দুই নাম্বারি আরো অনেকের সাথে করেছে। এবং এই রকম চিটিংবাজদের যথাযথ শান্তির দাবি করেন।

এ বিষয়ে জানতে ভোক্তাকণ্ঠ উক্ত ই-কমার্সের সাথে যোগাযোগের চেষ্টা করলে তারা ফোন ধরে না।

আরও পড়ুনঃ সেনাবাহিনী পরিচয়ে অভিনব কায়দায় প্রতারণা

Leave a Comment