ইভ্যালির সিইও-চেয়ারম্যানের নামে আরেকটি মামলা

প্রতারণার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সিইও মো. রাসেল ও তার স্ত্রী চেয়ারম্যান শামীমা নাসরিনের নামে আরেকটি মামলা দায়ের করেছেন এক ভুক্তভোগী।

মঙ্গলবার (০৫ অক্টোবর) দুপুরে মাগুরার সদর আমলি আদালতে শহরের ভায়না এলাকার বাসিন্দা হাবিবুর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

এদিন দুপুরে আমলি আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বুলবুল ইসলাম বাদীর জবানবন্দি নিয়ে আসামিদের প্রতি সমন জারি করেছেন। আগামী ২১ নভেম্বর মামলার পরবর্তীসময়ের তারিখ নির্ধারণ করেছেন আদালত।

বাদীপক্ষের আইনজীবী ওয়াসিকুর রহমান কল্লোল জানান, ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারি অ্যাপাচি ফোরভি আরটিআর মোটরসাইকেল কিনতে নগদের মাধ্যমে ইভ্যালিকে টাকা দেন হাবিবুর রহমান। কথা ছিল টাকা জমা দেওয়ার ৪৫ দিনের মধ্যে পণ্য ডেলিভারি দেবে ইভ্যালি। কিন্তু প্রতিষ্ঠানটি নির্দিষ্ট সময়ে বাদীকে পণ্য দিতে পারেনি।

তবে পণ্য কম থাকায় পরবর্তীসময়ে আসামিরা বাদীকে কুরিয়ার সাভির্সের মাধ্যমে এক লাখ ৮০ হাজার টাকার একটি চেক পাঠান। চেকটি বাদী নিজ ব্যাংক অ্যাকাউন্টে জমা করলেও ব্যাংক কর্তৃপক্ষ ‘অপর্যাপ্ত তহবিল’ উল্লেখ করে তা ফেরত দেয়। পরে টাকা পরিশোধের জন্য অভিযুক্তদের কাছে ডাকযোগে রেজিস্ট্রিকৃত আইনি নোটিস দেওয়া হয়।

আইনজীবী ওয়াসিকুর রহমান কল্লোল বলেন, আইনি নোটিস পাওয়ার পরেও টাকা পরিশোধ না করে ইভ্যালি কর্তৃপক্ষ চেক দিয়ে বাদীর সঙ্গে প্রতারণা করেছেন।