ময়লার ভাগাড়ে টিসিবির পেঁয়াজ

নিউজ বাংলার মাধ্যমে জানা যায়, নওগাঁর মহাদেবপুরে খোলা বাজারে টিসিবির কম দামের পেঁয়াজ ফেলে দেওয়া হচ্ছে ময়লার ভাগাড়ে। ডিলাররা বলছেন, ফ্রিজিং করা পেঁয়াজগুলো অল্প দিনেই পচে যাওয়ায় ক্রেতারা এসব পেঁয়াজ কিনতে আগ্রহ দেখাচ্ছে না। তবে সাধারণ মানুষ মনে করছেন, অধিক মুনাফার লোভে এসব পেঁয়াজ মজুদ করে রাখা হয়েছিল ।

মঙ্গলবার (১৬ মার্চ) সকালে উপজেলা সদরের আত্রাই নদীর শ্মশানঘাট এলাকায় গিয়ে দেখা যায়, নেটের বস্তায় ভরা প্রচুর পচা পেঁয়াজ ফেলে রাখা হয়েছে। এসব পচা পেঁয়াজ থেকে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে আশেপাশের এলাকায়। আত্রাই এলাকার কিছু হতদরিদ্র মানুষ রান্নার কাজে ব্যবহারের জন্য পচা পেঁয়াজ সংগ্রহ করছেন। 

উপজেলা সদরের টিসিবির ডিলার মাসুদুর রহমান জানান, তিনি গত ১ মার্চ বগুড়ার টিসিবির গুদাম থেকে দুই মেট্রিক টন পেঁয়াজ কিনেছিলেন। কিন্তু ফ্রিজিং করে রাখা এসব পেঁয়াজ অল্প দিনেই পচতে শুরু করে। গুদামে রাখা পচা পেঁয়াজের  দুর্গন্ধ আশেপাশে ছড়িয়ে পড়ায় ২৭০ কেজি পচা পেঁয়াজ ফেলে দিয়েছেন তিনি। বাজারে এসব পেঁয়াজ ১৫ টাকা কেজি দরে বিক্রি করার কথা ছিল। কিন্তু মানুষ এগুলো এখন ১০ টাকা কেজিতেও কিনছেন না। ফলে লোকসান গুণতে হচ্ছে তাকে। উপজেলার অন্য দুজন ডিলারেরও একই অবস্থা বলে তিনি জানান।