ময়মনসিংহ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের বাজার তদারকি

আজ ২০ এপ্রিল, ২০২১ মঙ্গলবার ময়মনসিংহের সদর উপজেলার শম্ভুগঞ্জ মোড় এলাকায় পরিচালিত সচেতনতামূলক কার্যক্রম এবং বাজার অভিযানের চিত্র। মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি, মেয়াদবিহীন পণ্য বিক্রি এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় এবং সতর্ক করা হয়। পরে উপস্থিত জনসাধারণকে করোনা মহামারী সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে মাইকিং করা হয়। জনস্বার্থে এসকল কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক বিভিন্ন জেলা ও উপজেলাতে বাজার অভিযান পরিচালিত হয়ে আসছে এই লকডাউনে। অভিযানে নিত্যপণ্যের মূল্য যৌক্তিক ও স্থিতিশীল রাখতে এবং ভোক্তা ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয়-বিক্রয় করতে সতর্ক করে অধিদপ্তরের অভিযান পরিচালনাকারী টিম। বাজারে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব মেনে চলার জন্য হ্যান্ড মাইকে সচেতন করা হয়ে থাকে। করোনা থেকে সুরক্ষার জন্য অধিদপ্তরের পক্ষ হতে ব্যবসায়ী ও ভোক্তা তথা জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়ে থাকে।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা বলেন, পবিত্র রমজানে ও কোভিড মাহামারীকালে দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে অধিদপ্তরের তদারকি কার্যক্রম অব্যাহত রয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকালীন সরকারী আইন মেনে ও স্বাস্থ্যবিধি পরিপালনপূর্বক ব্যবসা কার্যক্রম পরিচালনার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান তিনি।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,ময়মনসিংহ জেলা কার্যালয় ফেসবুক পেজ থেকে নেয়া।