ভোক্তা অভিযোগ কেন্দ্রঃ জেলাভিত্তিক প্রতিবেদন

(‘ভোক্তাকণ্ঠ’ শুক্রবার ব্যতীত, প্রতিদিন ভোক্তা অভিযোগ কেন্দ্র প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন নিয়মিত প্রকাশ করবে। ভোক্তা অধিকার সমুন্নত রাখতে এবং সচেতনতা বৃদ্ধি করতে এই প্রতিবেদন সহায়ক ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আমরা প্রত্যাশা করছি)

৭ মে মঙ্গলবারঃ আজ রমজানের প্রথম দিনে অসাধু ব্যাবসায়ীদের বিরুদ্ধে সারাদেশে অভিযান চালিয়েছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জেলাভিত্তিক অভিযানে টাংগাইলের মির্জাপুর উপজেলার মেসার্স মা মিষ্টান্ন ভান্ডারকে ৩৮ নাম্বার ধারা অনুযায়ী ৫০০০ টাকা জরিমানা করেছে সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী।

ফরিদপুর সদর জেলার আবুল কালাম মোল্লা স্টোরকে ৩৮ ধারা অনুযায়ী ৫০০০ টাকা জরিমানা করেছে সহকারী পরিচালক সোহেল শেখ।

ফেনী জেলার সোনাগাজী উপজেলার হারুন এন্টারপ্রাইজ, সবুজ স্টোর, তপন স্টোর, মিয়াজি ফল বিতান, সাত্তার স্টোর ও রিপন জেনারেল স্টোরকে ৩৮ ধারা অনুযায়ী যথাক্রমে ২০০০,২০০০,৩০০০,২০০০,১০০০ এবং ২০০০ টাকা করে জরিমানা করেছেন সহকারী পরিচালক সোহেল চাকমা।

বরিশাল মহানগরে হাসান স্টোর, গাজী স্টোর, নাহিদ স্টোর, মেসার্স দেলোয়ার এন্টারপ্রাইজ, ফাহিম জেনারেল স্টোর এবং জাবের মনোহরি বিতানকে ৩৮ ধারা অনুযায়ী ১৫০০ টাকা করে জরিমানা করেছে সহকারী পরিচালক মোঃ শাহ শোয়াইব মিয়া।

নরসিংদী জেলার সদর উপজেলার মৃধা বিতান,আল হামদুলিল্লাহ স্টোর, সুবল সুইটমিট’কে ৩৮ ধারা অনুযায়ী যথাক্রমে ২০০০, ১০০০ এবং ২০০০ টাকা জরিমানা করেছেন সহকারী পরিচালক রোজিনা সুলতানা।

খুলনা মহানগরের মেসার্স মুন্না মিটশপকে ৩৮ ধারা অনুযায়ী ১০০ টাকা জরিমানা করেছেন সহকারী পরিচালক নাজমুল হাসান।

চট্টগ্রাম মহানগরের গাউসিয়া স্টোর ও ইকবাল স্টোরকে ৩৮ ধারা অনুযায়ী ৩০০০ টাকা করে জরিমানা করেছেন সহকারী পরিচালক নাসরিন আক্তার।