ভোক্তা অভিযোগ কেন্দ্রঃ জেলাভিত্তিক প্রতিবেদন

(‘ভোক্তাকণ্ঠ’ শুক্রবার ব্যতীত, প্রতিদিন ভোক্তা অভিযোগ কেন্দ্র প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন নিয়মিত প্রকাশ করবে। ভোক্তা অধিকার সমুন্নত রাখতে এবং সচেতনতা বৃদ্ধি করতে এই প্রতিবেদন সহায়ক ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আমরা প্রত্যাশা করছি)

কক্সবাজার, ৯ মে বৃহস্পতিবারঃ আজ কক্সবাজার জেলার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে সহকারী পরিচালক মাসুম উদ দৌলার নেতৃত্বে এক অভিযান পরিচালিত হয়। ভেজাল বিরোধী ও বাজার তদারকির এই অভিযানে সদর উপজেলার মেসার্স মায়ের দোয়া স্টোর সহ বেশকিছু প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

মুন্সিগঞ্জ ৯ মে বৃহস্পতিবারঃ আজ ভেজালবিরোধী অভিযানে এলাকার ২টি ওষুধ বিক্রয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভ্রাম্যমান আদালত। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসিফ আল আজাদের নেতৃত্বে এই অভিযানটি পরিচালনা করা হয়।

অভিযান শেষে ভোক্তাকণ্ঠ প্রতিনিধি’কে তিনি বলেন, ‘আজকের এই অভিযানটি পূর্ব অভিযোগের ভিত্তিতে পরিচালিত হয়েছে। অভিযানে বেশ কিছু মেয়াদোত্তীর্ণ ঔষধ জব্দ করা হয়েছে।’ মেসার্স নাসির ফার্মেসি ও মদিনা মেডিসিনকে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয়ের (ধারা ৫১) অপরাধে ৩ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।