ফরিদপুর জেলায় ভোক্তা-অধিকার সংরক্ষণ বিষয়ক সেমিনার

আজ বৃহস্পতিবার ফরিদপুর জেলা প্রশাসন এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয় এর যৌথ আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিনব্যাপী ভোক্তা-অধিকার সংরক্ষণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা, সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জনাব অতুল সরকার ।

সেমিনারে অংশগ্রহণ করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপপরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারসহ জেলা প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা, সিভিল সার্জন, উপ-পরিচালক কৃষি সম্প্রসারণসহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন ফরিদপুর পৌরসভার মেয়র, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিবৃন্দ, ক্যাব, চেম্বার অফ কমার্স, প্রেসক্লাব প্রতিনিধি এবং বিভিন্ন ক্যাটাগরির ব্যবসায়ীক নেতৃবৃন্দ।
ঢাকা বিভাগীয় উপপরিচালকের স্বাগত বক্তব্যের মাধ্যমে সেমিনারের কার্যক্রম শুরু হয়ে জেলা প্রশাসকের বক্তব্যের মধ্য দিয়ে সেমিনারটি শেষ হয়। অধিদপ্তরের মহাপরিচালক ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় বিস্তারিতভাবে উপস্থাপন করেন। এছাড়াও তিনি অংশগ্রহনকারীবৃন্দের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তিনি ফরিদপুরকে পিঁয়াজ উৎপাদনের গুরুত্বপূর্ণ জেলা উল্লেখ করে পিঁয়াজের মূল্য স্থিতিশীল রাখার বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। সেমিনারে ই-কমার্স ব্যবসায়ী এবং ভোক্তাদের করণীয় বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

ভোক্তা-অধিকার এর মতো গুরুত্বপূর্ণ বিষয়ে ফরিদপুর জেলায় সেমিনার আয়োজনের জন্য অধিদপ্তরের মহাপরিচালককে অংশগ্রহণকারীদের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয় এবং ভোক্তা অধিকার সমুন্নত রাখতে কর্মকর্তা, ব্যবসায়ীক নেতৃবৃন্দ এবং অন্যান্য স্টেকহোল্ডার যার যার অবস্থান থেকে সক্রিয়ভাবে দায়িত্ব পালন করবেন মর্মে অঙ্গীকার ব্যক্ত করেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সোহেল শেখ ।

Related posts:

সবক্ষেত্রেই ভোক্তারা প্রতারিত হয়ে থাকেন: জামিল চৌধুরী
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি বাতিল এবং মূল্যবৃদ্ধির প্রস্তাব বিইআরসিতে পাঠানোর দাবিতে ক্যাব’র বক্তব্য
ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে রাজধানীতে ক্যাবের মানববন্ধন
ডেঙ্গু প্রতিরোধে ভোক্তা সচেতনতায় ক্যাবের প্রচারণা
জ্বালানির মূল্য নির্ধারণে প্রশাসনিক প্রতিকার না হলে উচ্চ আদালতে যাবে ক্যাব
ভোক্তা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পঞ্চগড়ে ক্যাবের মতবিনিময় সভা অনুষ্ঠিত
জ্বালানি তেলের মূল্য পুনরায় বৃদ্ধি না করার দাবি ক্যাবের
গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের নির্দেশণা চেয়েছে ক্যাব
চিকিৎসকদের প্রাইভেট চেম্বার-অপারেশন বন্ধের ঘোষণায় ক্যাবের উদ্বেগ
বরিশালে খসড়া জ্বালানি রূপান্তর নীতির উপর মতবিনিময় সভা