এক কোটি পরিবারের কাছে টিসিবির পণ্য বিক্রি শুরু রোববার

ভোক্তাকন্ঠ ডেস্ক: ভ্রাম্যমাণ ট্রাকে ন্যায্যমূল্যে রোববার থেকে সয়াবিন তেল, মসুর ডাল, চি‌নি ও পেঁয়াজ বি‌ক্রি কর‌বে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রধানমন্ত্রীর নির্দেশনায় রমজান উপলক্ষে এবার এক কোটি পরিবারের কাছে পণ্য বিক্রি করবে সরকারের এ বিপণন সংস্থাটি।

শনিবার (৫ মার্চ) টিসিবি এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি দিয়েছে। সংস্থাটি মুখপাত্র হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে টিসিবি জানিয়েছে, পবিত্র রমজান উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এক কোটি নিম্ন আয়ের পরিবারকে (প্রতিটি পরিবারকে ২ বার) ভর্তুকি মূল্যে ভ্রাম্যমান  ট্রাকে টিসিবির পণ্য বিক্রি করবে টিসিবি।

রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় প্রতিদিন ১৫০টি ট্রাকে ট্রাকে পণ্য বিক্রয় করা হবে। আগামীকাল ৬ মার্চ থেকে বিক্রি শুরু হবে চলবে ২৪ মার্চ (শুক্রবার ব্যতীত) পর্যন্ত এবং ২৭ মার্চ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত দুই পর্বে এ বিক্রি কার্যক্রম চলবে।

ঢাকার বাহিরে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে উপকারভোগী পরিবারের মধ্যে পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হবে ১৫ মার্চ থেকে।

১ম পর্বে প্রতিটি ট্রাকে সয়াবিন তেল বরাদ্দ থাকবে ৫০০ থেকে ১০০০ লিটার, মসুর ডাল ৫০০ থেকে ১০০০ কেজি, একই পরিমাণ চিনি ও পেঁয়াজ দেওয়া হ‌বে। ট্রাক থেকে এক জন ক্রেতা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল ও কে‌জি ৩০ টাকা দ‌রে ২ থেকে ৫ কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

জানা গেছে, একই ব্যক্তি যাতে বার বার পণ্য না নিতে পারে এবং আইনশৃঙ্খলা ঠিক রাখতে এবার পুলিশের উপস্থিতিতে রাজধানীর দুই সিটি করপোরেশন এবং বরিশাল শহরে ট্রাকে পণ্য বিক্রি করবে টিসিবি।