ওজনে কম দিয়ে দই বিক্রি, লক্ষ্মী মিষ্টান্ন ভান্ডারকে জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: ওজনে কম দিয়ে দই বিক্রি করায় পাবনার লক্ষ্মী মিষ্টান্ন ভান্ডারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২৭ এপ্রিল) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে এ জরিমানা করে।

অভিযানে নেতৃত্ব দেন পাবনা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান সূত্রে জানা যায়, অভিযানে ওজনে কম দেওয়ার বিষয়টি হাতেনাতে ধরা পড়ে। দইয়ের পাত্রের ওজন ৭৪৬ গ্রাম হলেও বাদ দেওয়া হয় মাত্র ৩০০ গ্রাম। অর্থাৎ বাকি খালি মাটির পাত্র ১৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এমন প্রতারণা করায় দোকান মালিককে সতর্ক করে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। পরে শহরের টাক্কু বাবুর্চীর দোকানে অভিযান চালিয়ে বোরহানির লেবেলে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় দুই হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিরুল ইসলাম জানান, জেলায় পণ্য বিপণনে কারসাজি প্রতিরোধে ভোক্তাদের যেকোনো অভিযোগ তদন্ত ও ব্যবস্থা নিতে কাজ করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শহরের লক্ষ্মী মিষ্টান্ন ভান্ডার দই বিক্রিতে ওজন কম দেওয়ায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদেরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পণ্য ক্রয়ে প্রতারণার শিকার হলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ জানানোর আহ্বান জানান তিনি।