রমজানে অতি মুনাফা লাভ থেকে ব্যবসায়ীদের বিরত থাকার আহ্বান

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: ঢাকা মহানগরীতে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম কর্তৃক উত্তরা পূর্ব থানাধীন বিডিআর মার্কেট কাঁচাবাজারে অভিযান পরিচালনা করা হয়।

আজকের অভিযানটি জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহার নির্দেশনায় সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল এর নেতৃত্বে পরিচালিত হয়।

এ সময় চাল, ডাল, আটা, পেঁয়াজ, আদা, রসুন, চিনি, ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যেরমূল্য যথাযথ প্রদর্শন না করার অপরাধে রাজন মাংস বিতান, মিম জেনারেল স্টোর, আমিন এন্টারপ্রাইজসহ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এছাড়া নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা, প্রদর্শনকৃত মূল্যে অপেক্ষা অধিক মূল্যে এ সকল পণ্য বিক্রয় না করা, রমজানকে কেন্দ্র করে অতি মুনাফা লাভ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানানো হয়।

রাজধানীর কাফরুল, বিডিআর মার্কেট সংলগ্ন, মিরপুর-১০ এবং পল্লবী থানা সংলগ্ন টিসিবির ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রমের তদারকি করা হয়।

উক্ত অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের প্রতিনিধি সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে ভোক্তাদের উদ্দেশ্যে আব্দুল জব্বার মন্ডল বলেন, ভোক্তা স্বার্থ সংরক্ষণে বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অঙ্গীকারাবদ্ধ।