খাতুনগঞ্জে তেলের মার্কেটে অভিযান

ভোক্তাকন্ঠ ডেস্ক: দেশে ভোগ্যপণ্যের অন্যতম বৃহত্তম পাইকারি বাজার খাতুনগঞ্জে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে দুই প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ভোজ্যতেলের সোনা মিয়া মার্কেটে অভিযানে গেলে বেশিরভাগ ব্যবসায়ী দোকানের শাটার নামিয়ে পালিয়ে যান।

বুধবার (৬ এপ্রিল) দুপুরে অভিযানে নামে অধিদফতরের কর্মকর্তারা।

অভিযানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও বেশি দামে সয়াবিন তেল বিক্রির অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে বেশি দামে সয়াবিন তেল বিক্রির অভিযোগে মেসার্স মক্কা স্টোরকে ৫০ হাজার এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় মেসার্স এম কে স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে খাতুনগঞ্জের সোনা মিয়া মার্কেটে অভিযানে গেলে বেশিরভাগ ব্যবসায়ী দোকানের শাটার নামিয়ে পালিয়ে যান। মার্কেটটি ভোজ্যতেলের ডিও ব্যবসায়ীদের সবচেয়ে বড় মার্কেট। শেষ খবর পাওয়া পর্যন্ত অভিযান চলছে।

অধিদফতরের সহকারী পরিচালক আনিছুর রহমান জানান, প্রতিবারই খাতুনগঞ্জে অভিযানে এলে ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পালিয়ে যান। আজকেও সোনা মিয়া মার্কেটে যাওয়ার সময় দেখি বেশিরভাগ ব্যবসায়ী দোকান বন্ধ করে চলে গেছে। এখন তাদের নোটিশ করা হবে বলেও জানান তিনি।