ফ্যামিলি কার্ডে দ্বিতীয় কিস্তির পণ্য বিক্রি শুরু বৃহস্পতিবার

ভোক্তাকন্ঠ ডেস্ক: ফ্যামিলি কার্ডের মাধ্যমে সারাদেশে ভ্রাম্যমাণ ট্রাকে ন্যায্যমূল্যে পণ্য বি‌ক্রির দ্বিতীয় কিস্তি আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু করবে সরকারের বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বি‌শেষ এ কার্যক্রমে এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে দুই লিটার তেল, দুই কেজি করে চিনি, মসুর ডাল ও ছােলা বিক্রি করবে সরকার। বুধবার (৬ এপ্রিল) টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

টিসিবির পক্ষ থেকে জানানো হয়, পবিত্র রমজান উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এক কোটি নিম্ন আয়ের পরিবারকে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু করে টিসিবি। রোজার আগে প্রথম দফার কার্যক্রম ইতােমধ্যে সম্পন্ন হয়েছে। নির্দেশনা অনুযায়ী ঢাকা মহানগরী ব্যতীত অপরাপর সব মহানগরী, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে উপকারভােগী পরিবারের মধ্যে ফ্যামিলি কার্ডের মাধ্যমে দ্বিতীয় দফায় পণ্য (কার্ড প্রতি ২ লিটার তেল,২ কোজি চিনি,২ কেজি মসুর ডাল, ২ কেজি ছােলা) বিক্রি সারা দেশে একযােগে আগামীকাল (৭ এপ্রিল) থেকে শুরু হবে। এই কার্যক্রম সব জেলা প্রশাসন কার্যালয়ের সহযােগিতায় বাস্তবায়ন করা হচ্ছে।

টি‌সি‌বি সূ‌ত্রে জানা গে‌ছে, ফ্যামিলি কার্ডে ৫৫ টাকা কেজি দরে চিনি, ৬৫ টাকা দরে মসুর ডাল, ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল ও কে‌জি ২০ টাকা দ‌রে পেঁয়াজ কিনতে পারবেন। এছাড়া ঢাকা মহানগরীতে ২য় পর্বের ট্রাক সেল কার্যক্রম গত ২৭ মার্চ শুরু হয়।