গোপন সংবাদে ৩ হাজার লিটার সয়াবিন মজুত পায় ভোক্তা অধিকার

ভোক্তাকন্ঠ ডেস্ক: বরগুনার পাথরঘাটায় অভিযান চালিয়ে তিন হাজার লিটার মজুত রাখা সয়াবিন তেলের সন্ধান পাওয়া গেছে। এ ছাড়া এসব তেল বেশি দামে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এ কারণে দুই ব্যবসাপ্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১১ মে) দুপুরে পাথরঘাটা পৌর শহরের সুনেমা হল এলাকায় এ অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
ভ্রম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পাথরঘাটার শাহিন স্টোরে তিন হাজার লিটার সয়াবিন তেল মজুত আছে, গোপন সংবাদে এমন তথ্য পায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এরপর অভিযান চালিয়ে মজুত রাখা বিপুল পরিমাণ সয়াবিন তেল উদ্ধার করে তারা। এ সময় ডিস্ট্রিবিউটর পাথরঘাটার শাহিন স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করার অভিযোগে মুক্তা স্টোর নামে আরেকটি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরগুনার সহকারী পরিচালক বিপুল বিশ্বাস বলেন, পাথরঘাটায় বিপুল পরিমাণে সয়াবিন তেল মজুত রাখায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ৮০০ টাকা সয়াবিন তেল ৯৮০ টাকায় বিক্রি করায় আরেকজনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় নির্ধারিত মূল্যে তেল বিক্রি ও মজুত না করার নির্দেশ দেওয়া হয়।

তিনি আরও বলেন, কেউ যাতে তেল মজুত করে কৃত্রিম সংকট সৃষ্টি না করতে পারে এবং বেশি দামে তেল বিক্রি না করতে পারে, সে জন্য আমাদের অভিযান চলবে।