নোয়াখালীতে বেশি দামে তরমুজ বিক্রি, ব্যবসায়ীকে জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: নোয়াখালী জেলার বাণিজ্যিক শহর চৌমুহনীতে ক্রয় ভাউচার ছাড়া এবং মাত্রাতিরিক্ত দামে তরমুজ বিক্রি করায় শাহ আলম ফল বিতানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে চৌমুহনী বাজারের হকার্স মার্কেটে এ অভিযান পরিচালনা করেন বেগমগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুল হোসেন চৌধুরী।

তিনি বলেন, শাহ আলম ফল বিতান সিন্ডিকেট করে উচ্চ দামে তরমুজ বিক্রি করছে- এমন অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করি। তারপর ক্রয় ভাউচার দেখাতে বললেও মালিক তা দেখাতে পারেননি। তাই শাহ আলম ফল বিতানের মালিক শাহ আলমকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

কামরুল হোসেন চৌধুরী আরও বলেন, উচ্চ দামে তরমুজ বিক্রি করায় তা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। তরমুজের দাম যেন বেশি না রাখা হয় সে জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় বেগমগঞ্জ মডেল থানার উপপরিদর্শক (এসআই) এনামুল হকসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বেগমগঞ্জ মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. এনামুল হক বলেন, আমি নিজের জন্য তরমুজ কিনতে শাহ আলম ফল বিতানে যাই। তারা দুইটা তরমুজ আমার কাছে ৬০০ টাকা চায়। আশপাশের আড়ৎ অনুযায়ী যার প্রকৃত দাম হবে ২০০ টাকা। আমি তাদের চালান দেখাতে বলি। তারা বলে তাদের চালান নেই। তাদের এই দামেই বিক্রি করতে বলা হয়েছে। তাৎক্ষণিকভাবে আমি সহকারী কমিশনারকে (ভূমি) জানালে তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।