বেতন–ভাতার দাবিতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে শ্রমিক বিক্ষোভ

বকেয়া বেতন–ভাতার দাবিতে ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকেরা নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুরে মহাসড়ক অবরোধ করেছেন।

আজ বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৯টা থেকে কাঁচপুর সেতুর ঢালুতে প্রতিবন্ধক দিয়ে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক দুটি অবরোধ করে রেখেছেন তাঁরা।

মহাসড়ক অবরোধে অংশ নেওয়া ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকরা অভিযোগ করেন, চার মাস ধরে বেতন-ভাতা তারা পাচ্ছেন না। কারখানাটি বর্তমানে বন্ধ আছে। মালিকপক্ষ বিভিন্ন সময় বেতন দেওয়ার আশ্বাস দিলেও এখনও পরিশোধ করেনি। তাই বেতন–ভাতা পরিশোধ না করা হলে তারা আন্দোলন চালিয়ে যাবেন।

অবরোধের কারণে কাঁচপুর সেতু থেকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে চলাচলরাত পণ্যবাহী যানবাহন আটকে সেতুর দুই পাশে প্রায় ১৫ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এমনকি রোগী পরিবহনের জন্য অ্যাম্বুলেন্সকেও তারা ছাড় দিচ্ছেন না।

কুমিল্লা শহর থেকে আসা একটি অ্যাম্বুলেন্সের চালক হোসেন মিয়া বলেন, ‘দেড় ঘণ্টা ধরে মুমূর্ষু রোগী নিয়ে কাঁচপুর সেতুর নিচে বসে আছি। অবরোধকারীদের অনেক অনুরোধ করার পরও আমার অ্যাম্বুলেন্স ঢাকায় যেতে দিচ্ছেন না।’

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, ‘বকেয়া বেতনের দাবিতে শ্রমিকেরা দুটি মহাসড়ক অবরোধ করেছে। তাদের বুঝিয়ে অবরোধ তোলার চেষ্টা চলছে।’