১ লিটার সয়াবিনে ১৫০ মিলিলিটার কম, জরিমানা ২০ হাজার

ভোক্তাকন্ঠ ডেস্ক: ওজনে কারচুপি করে সয়াবিন তেল বিক্রি করায় ঠাকুরগাঁওয়ের কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার (১১ মে) জেলার বালিয়াডাঙ্গী উপজেলার চৌরাস্তা বাজারে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঠাকুরগাঁওয়ের সহকারী পরিচালক শেখ সাদী।

জানা গেছে, বালিয়াডাঙ্গী উপজেলা চৌরাস্তা বাজারের কয়েকটি দোকানে সয়াবিন তেল ওজনে কম দিয়ে বিক্রি করা হচ্ছিল। খবর পেয়ে সেখানে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় দেখা যায়- তীর কোম্পানির আদলে নতুন নামে অনিবন্ধিত ব্রান্ডের তেল বিক্রি করছেন দোকানিরা। যার সরকারি কোনো অনুমোদন নেই। সেই তেলের প্রতি লিটারে দেখা যায় প্রায় ১৫০ মিলিলিটার কম। ওজনে কারচুপি ও অনিবন্বিত সয়াবিন তেল বাজারে বিক্রি করায় খোরশেদ স্টোরকে ৫ হাজার টাকা, আবু সায়েম স্টোরকে ৫হাজার টাকা ও জগেণ স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঠাকুরগাঁওয়ের সহকারী পরিচালক শেখ সাদী বলেন, বাজার মনিটরিংয়ে আজ বালিয়াডাঙ্গী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়েছে। অভিযানে বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে অনিয়ম পাওয়া যায়। ওজনে কারচুপি ও অনিবন্ধিত বাজারে পণ্য বিক্রি করার কারণে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। ভোক্তাদের স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।