অননুমোদিত প্রসাধনী বিক্রি করায় সুপার শপকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: অননুমোদিত প্রসাধনী বিক্রির অভিযোগে চট্টগ্রাম নগরের খুলশী থানা এলাকায় দ্য বাস্কেট নামে একটি সুপার শপকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৩১ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত এ অভিযান পরিচালনা করেন।

জেলা প্রশাসন জানায়, অননুমোদিত প্রসাধনী বিক্রির অভিযোগে শনিবার অভিযানে নামে জেলা প্রশাসন। এতে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) কর্মকর্তারা অংশ নেন। এ সময় খুলশীর দ্য বাস্কেট থেকে বিপুল পরিমাণ শ্যাম্পু, টুথপেস্ট ও সাবান জব্দ করা হয়। জব্দ হওয়া এসব মালামালের কোনটির মেয়াদ নেই, আবার কোনোটির গায়ে আমদানিকারকের নাম নেই। এসব অনিয়মের দায়ে সংশ্লিষ্ট আইনে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা হয়।

এ বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‌অবৈধ, ভেজাল প্রসাধনী, শিশুদের খাদ্য এবং শুল্ক ফাঁকি দিয়ে আনা পণ্যের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান আরও জোরদার হবে।

এর আগে গত ২৮ ডিসেম্বর অননুমোদিত প্রসাধনী বিক্রির দায়ে খুলশী মার্ট নামে একটি সুপার শপকে ৭০ হাজার এবং কামাল স্টোর নামে আরেকটি দোকানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিন মিনা বাজার নামে আরেকটি সুপার শপে কোনো ধরনের সতর্কীকরণ বিজ্ঞপ্তি ছাড়া উন্মুক্ত স্থানে সিগারেট প্রদর্শন ও বিক্রির দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিএসটিআইয়ের সহযোগিতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত এসব অভিযান পরিচালনা করেন।