অবৈধ যৌন উত্তেজক সিরাপ কারখানায় অভিযান

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: দিনাজপুরের নবাবগঞ্জে প্রত্যন্ত অঞ্চলে বাড়ীর ভিতরে গড়ে উঠা অবৈধ যৌন উত্তেজক সিরাপ তৈরির কারখানার অভিযান পরিচালনা করে বিপুল পরিমান যৌন উত্তেজক সিরাপ ও সিরাপ তৈরী সরঞ্জামাদি উদ্ধার করে আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, দিনাজপুর জেলা কার্যালয়।

গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মমতাজ বেগমের নেতৃত্বে একটি আভিযানিক দল শনিবার বেলা ১২টায় উপজেলার জয়পুর ইউনিয়নের চিলাপাড়া গ্রামের মৃত আকবর আলীর ছেলে ইমান আলীর বাড়ীতে অভিযান পরিচালনা করে।

এ সময় ইমান আলীর বাড়ীর ভিতর থেকে অনুমোদনহীন বিপুল পরিমান যৌন্য উত্তেজক সিরাপ, যৌন উত্তেজক সিরাপ তৈরী বিভিন্ন ক্যামিকেল, বিষাক্ত রং, বোতলের লেবেল, খালি বোতল, এক ড্রাম তৈরীকৃত তরল যৌন উত্তেজক সিরাপ জব্দ করে।

পরে জব্দকৃত মালামাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় ঐ কারখানার মালিক ইমান আলী পলাতক থাকায় তাকে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা সহকারী পরিচালক মমতাজ বেগম। এ সময় উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মোকছেদুল মোমিন উপস্থিত ছিলেন।

সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, বেশ কিছুদিন যাবত ইমান আলী তার বাড়ীতে সরকারি অনুমতি ছাড়া বিভিন্ন ধরনের ক্ষতিকারক ক্যামিকেল দিয়ে এসব যৌন উত্তেজক সিরাপ তৈরী ও বিক্রি করে ব্যবসা করে আসছিল। আমরা এ সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করে জব্দকৃত মালামাল ধ্বংস করেছি এবং ভোক্তা অধিকার আইনে তাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশপাশি স্থানীয় থানায় বিষয়টি অবহিত করা হবে যাতে ভবিষ্যতে যদি ইমান আলী এ ধরনের ঘটনা ঘটায় তাকে যেন আইনের আওতায় আনা যায়।