কুষ্টিয়া-মেহেরপুর রুটে বাস ধর্মঘট স্থগিত

ভোক্তাকণ্ঠ ডেস্ক: বাস মা‌লিক ও শ্রমিকদের দ্বন্দ্বের জেরে কুষ্টিয়া বাস মালিকদের ডাকা ধর্মঘট স্থগিত করা হয়েছে। কুষ্টিয়া ও মেহেরপুরের বাস মালিক এবং শ্রমিকদের পাঁচ সংগঠনের যৌথ বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

রোববার (০২ অক্টোবর) রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া বাস মিনিবাস কোচ মালিক সমিতির সভাপতি মাসুদ শেখ।

তিনি বলেন, নিষেধ অমান্য করে কুষ্টিয়া-মেহেরপুর রুটের লোকাল যাত্রীদের ঢাকার বাসে বহন করে আসছে ওইসব বাসের শ্রমিকরা। তাদের দীর্ঘ দিন ধরে নিষেধ করা হলেও তারা লোকাল যাত্রী বহন করে। এটা বন্ধ করার জন্য কুষ্টিয়া-মেহেরপুর সড়কের মেহেরপুর জেলার গাংনী অংশে একটি চেকপোস্ট বসানো হয়।

শনিবার ওই চেকপোস্টের লোকজন ঢাকার বাসে লোকাল যাত্রী ওঠানো হয়েছে কি না সেটা চেক করতে গেলে মেহেরপুর মোটর শ্রমিক ইউনিয়নের ১০-১২ জন শ্যামলী বাস থেকে নেমে তাদের বেধড়ক মারধর করে পালিয়ে যায়। তার প্রতিবাদে রোববার সারা দিন কুষ্টিয়া-মেহেরপুর রুটে আন্তঃজেলা ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ ছিল।

রাতে মেহেরপুর বাস মালিক ও শ্রমিক সমিতির সঙ্গে কুষ্টিয়ার বাস মালিক ও শ্রমিকদের বৈঠক হয়। বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের অনুরোধ জানানো হয়। বৈঠক শেষে ধর্মঘট স্থগিতের ঘোষণা দেওয়া হয়।

এর আগে বাস মা‌লিক ও শ্রমিদেরর দ্বন্দ্বের জেরে কুষ্টিয়া বাস মালিকরা ধর্মঘট শুরু করেন রোববার সকালে। সন্ধ্যা পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকায় সীমাহীন ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।